৫ আলোকিত ব্যক্তিকে সম্মাননা দিলো প্রয়াস

29

সামাজিক সংগঠন প্রয়াসের উদ্যোগে ১২তম বর্ষপূর্তি এবং প্রয়াস অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান গত শনিবার নগরের জিইসি এলাকাস্থ বনজৌর রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। প্রয়াস সভাপতি হাসান মুরাদ চৌধুরী মামুনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ড. অনুপম সেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ। মুখ্য আলোচক ছিলেন শিশু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রাশেদা সামাদ। বর্ষপূর্তি অনুষ্ঠান উদ্বোধন করেন দি সিনিয়র সিটিজেন সোসাইটির জয়েন্ট সেক্রেটারী লায়ন এ এম কামাল উদ্দিন চৌধুরী। অতিথি ছিলেন প্রয়াসের উপদেষ্টা এবং লায়ন্স জেলার প্রাক্তন গভর্নর লায়ন মো. মোস্তাক হোসাইন এমজেএফ, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা চট্টগ্রাম জেলার সভাপতি লায়ন সন্তোষ কুমার নন্দী এমজেএফ, সংস্কার বাংলাদেশের উপদেষ্টা লায়ন ডা. এম জাকিরুল ইসলাম, মানবাধিকার কাউন্সিল চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক জাফর ইকবাল।
স্বাগত বক্তব্য রাখেন ১২তম বর্ষপূর্তি আয়োজক কমিটির চেয়ারম্যান লায়ন হুমায়ূন কবির। প্রয়াস অ্যাওয়ার্ড-২০২০ এর নির্বাচিত অতিথিরা ছিলেন চট্টগ্রাম রিজিয়নের মানবিক পুলিশ সুপার মো. আপেল মাহমুদ, নারী উদ্যোক্তা ও জান্নাত ফাউন্ডেশনের চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস, কন্ঠশিল্পী সাইফুদ্দীন মাহমুদ খান, ফ্যাশন ডিজাইনার জাহেদা আক্তার মিতা এবং সংগঠক ফাতেমা বেগম। মরণোত্তর সম্মাননা প্রদান করা হয় প্রযুক্তির শিক্ষক লায়ন নাজমুল কবির খোকন এবং বর্ষপূর্তি অনুষ্ঠান উৎসর্গ করা হয় প্রয়াসের কেবিনেট সদস্য, সদ্য প্রয়াত মঈন উদ্দিন হাসান চৌধুরীকে। অনুষ্ঠানে একটি এতিমখানায় ১০০ জন ছাত্রের খাদ্য পরিবেশন করার জন্য সংগঠনের পক্ষ থেকে আর্থিক অনুদান দেওয়া হয়।
সচিব প্রতিবেদন পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম জনি। সার্বিক সহযোগিতায় ছিলেন আয়োজক কমিটির সদস্য সচিব ও প্রয়াস পরিচালক আবদুল মোরশেদ চৌধুরী, মহসীন উল কাদের, হেফাজ উদ্দিন আহমেদ এবং প্রয়াস পরিবার। উপস্থাপনায় ছিলেন কিবরিয়া হোসাইন বাপপী ও ফারহিন মাহমুদ খান। সংগীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী সাইফুদ্দিন মাহমুদ খান, হিমেল মন্ডল এবং পপি। প্রধান অতিথি ডা. অনুপম সেন বলেন, প্রয়াস বাংলাদেশের একমাত্র সংগঠন যারা প্রত্যেক মাসে সেবার কর্মসূচি নিয়ে সমাজের অসহায় এবং সুবিধাবঞ্চিত মানুষের জন্য নিরলস কাজ করে যাচ্ছে। প্রয়াসের স্লোগান ‘প্রয়াস মানুষের জন্য, প্রয়াস মানুষের কথা বলে’। বিজ্ঞপ্তি