৫০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৪

6

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সাথে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনার প্রতিবাদে বুধবার রাতে আলমাস সিনেমা হলের সামনে মশাল মিছিল ও গাড়ি ভাংচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ১০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৩০-৪০ জনকে আসামি করে কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার এক গাড়ির মালিক মামলাটি দায়ের করেন।
মামলার এজাহার অনুযায়ী, অভিযুক্তদের বিরুদ্ধে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ এবং স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক সৃষ্টির অভিযোগ আনা হয়।
এদিকে মামলা দায়েরর পর ছাত্রদল ও যুবদলের চার নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া নেতারা হলেন, নগর ছাত্রদলের যুগ্ম আহব্বা য়ক মাহমুদুর রহমান বাবু, উত্তর জেলা ছাত্রদলের সহ-সভাপতি মো. ইরফানুল হাসান রকি, মহানগর যুবদলের যুগ্ম আহব্বায়ক মো. আরিফুর রহমান ও নগর যুবদলের সদস্য মো. নজরুল ইসলাম।
অগ্নিসংযোগের ঘটনায় ছাত্রদল সম্পৃক্ত নয় জানিয়ে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি সাইফুল আলম বলেন, ছাত্রদল গাড়িতে অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরে বিশ্বাসী না। ছাত্রদল জনসম্পৃক্ততায় বিশ্বাসী। বর্তমান সরকার ও তাদের দোষররা নিজেদের অপকর্ম ঢাকতে নিজেরাই এমন ঘটনা ঘটাচ্ছে। আমরা সব সময় শান্তিপূর্ণ সভা-সমাবেশে বিশ্বাস করি। গণতান্ত্রিক অধিকার আদায়ে বিশ্বাসী।
এর আগে বুধবার রাতে ঝটিকা মশাল মিছিল বের করা হয়। মিছিল থেকে রাস্তায় থাকা গাড়ি ভাংচুর এবং একটি মিটি ট্রাকে অগ্নিসংযোগ করা হয়। ঝটিকা মিছিলকারীদের সম্পর্কে জানা না গেলেও সেটি ছাত্রদলের মিছিল বলে দাবি করা হচ্ছিল। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার সকালে এক গাড়ির মালিক ১০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৩০-৪০ জনকে আসামি করে মামলা করেন।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, একটি গাড়িতে অগ্নিসংযোগ ও দুইটি প্রাইভেটকার ভাঙচুরের ঘটনায় ১০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৩০-৪০ জনকে আসামি করে মামলা হয়েছে। মামলা করেন এক গাড়ির মালিক। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।