৪৪তম বিসিএসের প্রিলিমিনারি ২৭ মে

2

পূর্বদেশ ডেস্ক

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ২৭ মে-তেই অনুষ্ঠিত হবে। গতকাল রবিবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে পরীক্ষার এই তারিখ ধরেই আসনবিন্যাস প্রকাশ করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামি ২৭ মে (শুক্রবার) ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
সকাল সাড়ে ৮টা থেকে ৯টা ২৫ মিনিটের মধ্যে পরীক্ষার্থীদের নির্ধারিত পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে আসন গ্রহণ করতে হবে।
বিজ্ঞপ্তিতে ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন প্রার্থীর আসনবিন্যাস প্রকাশ করা হয়।
প্রিলিমিনারি পরীক্ষায় বই, ঘড়ি, মুঠোফোন, ব্যাগ, গয়না, যে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করা যাবে না। কানে কোনো ধরনের শ্রবণযন্ত্র ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শপত্রসহ আগেই পিএসসির অনুমতি নিতে হবে।
গত বছরের ৩০ নভেম্বর ১ হাজার ৭১০ কর্মকর্তাকে নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয় ৩০ ডিসেম্বর থেকে।
এই বিসিএসের মাধ্যমে সাধারণ ক্যাডারে ৪৪৯ জন, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ জন, সাধারণ কলেজের জন্য সাধারণ শিক্ষায় ৪০১ জন, শিক্ষক প্রশিক্ষণ কলেজের জন্য সাধারণ শিক্ষায় ২০ জন ও কারিগরি শিক্ষায় ৩৫৫ জন সরকারি চাকরিতে নিয়োগ পাবে। খবর বিডিনিউজের
২০০ নম্বরের এ পরীক্ষায় প্রতিটি সঠিক উত্তরের জন্য ১ নম্বর মিলবে আর ভুল উত্তরের জন্য দশমিক ৫০ নম্বর কাটা যাবে।