৪১ চালকের বিরুদ্ধে মামলা

7

নিজস্ব প্রতিবেদক

নগরীর কদমতলী রেলওয়ে লেবেল ক্রসিংয়ে সিগনাল অমান্য করে চরম ঝুঁকির মধ্যে উল্টোপথে গাড়ি চালানোর অপরাধে মোটরসাইকেল, সিএনজি চালিত ট্যাক্সি, প্রাইভেটকার, কাভার্ডভ্যান ও মিনি ট্রাকসহ ৪১টি গাড়ির বিরুদ্ধে মামলা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগ।
গতকাল সোমবার ট্রাফিক দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) এন.এম নাসিরুদ্দিনের নির্দেশে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন কোতোয়ালীর ট্রাফিক পরিদর্শক (টিআই) জিয়াউল হাসান ও সদরঘাটের ট্রাফিক পরিদর্শক (টিআই) মাবিয়ান মিয়া।
বিষয়টি নিশ্চিত করেন, ট্রাফিক দক্ষিণ বিভাগের পরির্দশক (টিআই-প্রশাসন) অনিল বিকাশ চাকমা।
তিনি পূর্বদেশকে বলেন, কদমতলী রেলওয়ে লেবেল ক্রসিং দিয়ে সিগনাল অমান্য করে চরম ঝুঁকির মধ্যে উল্টো পথে বিভিন্ন গাড়ি চলাচল করে। এতে করে যেকোন সময় মারাত্মক দুর্ঘটনার সম্ভাবনা থাকে।
তিনি আরও বলেন, গত ২৯ জুলাই মিরসরাইয়ের খৈয়াছড়া রেল ক্রসিংয়ে সিগনাল অমান্য করে পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ যাত্রী ঘটনাস্থলেই মারা যায়। কিছুদিন পূর্বে নগরীতেও এধরণের ঘটনা ঘটেছিল। এরপরেও গাড়ি চালকরা সচেতন হচ্ছেন না। ডিসি স্যারের নির্দেশে আজ কদমতলী রেলওয়ে লেবেল ক্রসিং দিয়ে উল্টো পথে গাড়ি চলাচলের সময় অভিযান চালিয়ে ৪১টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।