৩ দিনব্যাপী ডায়াবেটিক মেলা আজ থেকে শুরু

13

 

চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের উদ্যোগে আজ শনিবার থেকে সোমবার পর্যন্ত তিন দিনব্যাপী খুলশীস্থ হাসপাতাল প্রাঙ্গনে ‘১১তম ডায়াবেটিক মেলা’ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে গতকাল শুক্রবার এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, মেলার প্রথম দিন বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে সায়েন্টিফিক সেমিনারের আয়োজন করা হয়েছে। আজ সকাল ১০টায় মেলা ও সেমিনার উদ্বোধন করবেন দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক। মেলার ২য় দিন বিকাল ৪টায় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, সাংষ্কৃতিক অনুষ্ঠান, মেরিট এ্যাওয়ার্ড ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। সমাপনী অনুষ্ঠান সোমবার দুপুর ১২টায় হাসপাতাল প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, চট্টগ্রাম ডায়াবেটিক হাসপাতালকে ঢাকা বারডেম হাসপাতালের আদলে চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালে রূপান্তরিত করা হয়েছে, যাতে স্বল্প খরচে সকল রোগের চিকিৎসা অত্র হাসপাতালের মাধ্যমে প্রদান করা যায়। মেলায় বিভিন্ন ধরনের ডায়াবেটিস মাপার মেশিন, পায়ের চিকিৎসার সরঞ্জামসহ মেডিসিন ও ইনসুলিন সম্পর্কে ধারণা এবং ইনসুলিন নেয়ার কৌশলসহ ডায়াবেটিস সম্পর্কিত বই, খাবার পাওয়া যাবে।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি এসএম শওকত হোসেন, আবিদা মোস্তফা, যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার লায়ন জাবেদ আবছার চৌধুরী, কোষাধ্যক্ষ এএসএম জাফর, নির্বাহী সদস্য প্রিন্সিপাল লায়ন মোহাম্মদ সানাউল্লাহ, এডভোকেট জয়শান্ত বিকাশ বড়ুয়া, ডা. মো. পারভেজ ইকবাল শরীফ, মো. শহীদুল আলম, মোহাম্মদ আলী চৌধুরী, এডভোকেট আকতার হোসেন, এডিশনাল ডাইরেক্টর ডা. নওশাদ আজগার চৌধুরী প্রমুখ। খবর বিজ্ঞপ্তির