৩য় বিভাগ ফুটবল লিগে চ্যাম্পিয়ন সাউথ এন্ড ক্লাব রানার-আপ শোভনীয়া

7

 

সাইফ পাওয়ারটেক সিজেকেএস-সিডিএফএ ৩য় বিভাগ ফুটবল লিগে চ্যাম্পিয়ন হয়েছে সাউথ এন্ড ক্লাব এবং রানার্স আপ হয়েছে মাদারবাড়ী শোভনীয়া ক্লাব। দুটি দলই আগামী মৌসুমে দ্বিতীয় বিভাগ ফুটবল লিগে অংশ নেবে। গতকাল খেলা শুরুর আগে প্রয়াত ক্রীড়া সংগঠক সেলিম আসলাম সোহেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। প্লে অফ পর্বের তৃতীয় ও শেষ খেলায় মাদারবাড়ী শোভনীয়া ক্লাব টাইব্রেকারে ৪-৩ গোলে বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য ড্র হলে খেলা সরাসরি টাইব্রেকারে গড়ায়। এ জয়ের ফলে শোভনীয়া ক্লাব ২ এবং বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থা ১ পয়েন্ট পায়। এর আগে প্রথম খেলায় মাদারবাড়ি শোভনীয়া টাইব্রেকারে সাউথ এন্ড ক্লাবকে হারিয়ে ২ পয়েন্ট পেয়েছিল। ফলে এ পর্বে দুই খেলায় তারা ৪ পয়েন্ট লাভ করে।
এদিকে সাউথ এন্ড ক্লাব নিজেদের প্রথম খেলায় টাইব্রেকারে শোভানিয়ার কাছে হেরে ১ পয়েন্ট লাভ করেছিল। দ্বিতীয় ম্যাচে তারা সরাসরি বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থাকে হারিয়ে ৩ পয়েন্ট পায়। ফলে দুই খেলা শেষে তারাও মোট ৪ পয়েন্ট অর্জন করে। শোভনীয়া ও সাউথ এন্ড ক্লাবের পয়েন্ট সমান হয়ে যাওয়ায় চ্যাম্পিয়ন এবং রানার্স আপ নির্ধারণের জন্য টসে সাউথ এন্ড ক্লাব এবারের লিগ শিরোপা জয় করে নেয়। অন্যদিকে রানার্স আপের ট্রফি নিয়েই সন্তুষ্ট থাকতে হয় মাদারবাড়ী শোভনীয়া ক্লাবকে। টাইব্রেকারে শোভানিয়ার পক্ষে মিসবাতুল ইসলাম, জিয়াউল হক, তাসদিদ এবং মো. ইমন গোল করেন। অন্যদিকে বাঁশখালী উপজেলার পক্ষে মো. আলি রাজ মিশকাত, মো. রায়হান এবং রিন্টু বড়ুয়া গোল করেন। তাদের হয়ে গোল করতে ব্যর্থ হন মো. মঞ্জুরুল এবং রাসেল ইকবাল।
সিডিএফএ সাধারণ সম্পাদক আ.ন.ম ওয়াহিদ দুলালের সঞ্চালনায় ও সভাপতি এস এম শহিদুল ইসলামের সভাপতিত্বে খেলা শেষে পুরস্কার বিতরণ করেন সিজেকেএস সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি এ্যাডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরী, দিদারুল আলম চৌধুরী ও মো. হাফিজুর রহমান, সিডিএফএ এর সহ সভাপতি নজরুল ইসলাম লেদু, সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দীন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও মো. মশিউর রহমান চৌধুরী, সিডিএফএ কোষাধ্যক্ষ মো. শাহজাহান, সিজেকেএস নির্বাহী সদস্য আবুল হাসেম, মো. ইউসুফ, গোলাম মহিউদ্দীন হাসান, হাসান মুরাদ বিপ্লব, নাছির মিয়া, দিদারুল আলম, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মো. হারুন আল রশীদ, সিডিএফএ এর নির্বাহী সদস্য আব্দুর হান্নান মিরন, যুগ্ম সম্পাদক ইয়াছির আরাফাত, সিজেকেএস কাউন্সিলর মকসুদুর রহমান বুলবুল, এ এস এম সাইফুদ্দীন, মো জাহেদ হোসেন, প্রবীণ কুমার ঘোষ, লুৎফুল করিম সোহেল, মুছা বাবলু, জাতীয় পুরস্কার প্রাপ্ত খেলোয়াড় শুনীল কৃষ্ণ দে প্রমুখ।