২ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

20

নগরের আমবাগানে রেলওয়ের জায়গা দখল করে রেলওয়ে পূর্বাঞ্চলের বিদ্যুৎ বিভাগের কর্মচারী শেখ নাসির উদ্দিন আহমেদ মিন্টুর গড়ে তোলা দুই শতাধিক অবৈধ বসতি উচ্ছেদ করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মিন্টু কলোনিতে অভিযান চালায় ভূ-সম্পত্তি বিভাগ। এ সময় সেমিপাকা, আধা সেমিপাকা, টিনশেড ও ঝুপড়ি মিলিয়ে ২৩১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে শূন্য দশমিক ৭৯ একর জমি উদ্ধার করা হয়। খবর বাংলানিউজের
রেলওয়ে পূর্বাঞ্চলের ভূ-সম্পত্তি বিভাগের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, শেখ নাসির উদ্দিন আহমেদ মিন্টু বিদ্যুৎ বিভাগে ইলেকট্রিক মিস্ত্রি হিসেবে যোগ দেন। তার কাজ ছিল রেলওয়ের জায়গায় অবৈধ বিদ্যুৎ সংযোগের লাইন কেটে দেওয়া। অথচ সেই তিনি রেলের জায়গা দখল করে দুই শতাধিক বসতি গড়ে তুলে ভাড়া দেন। সেখানে অবৈধ বিদ্যুৎ ও গ্যাস সংযোগও দেওয়া হয়। গত ১৪ বছর ধরে রেলওয়ের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে ম্যানেজ করে এসব বসতি থেকে লাখ লাখ টাকা আয় করেন তিনি।
রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মাহবুবউল করিম বলেন, মিন্টু কলোনিতে সকাল থেকে বিকেল পর্যন্ত একটানা অভিযান চালিয়ে ৪০৯ জন দখলদারকে উচ্ছেদ করা হয়। ২৩২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।