২ ঘণ্টা কাস্টডিতে পুলিশ সদস্য

15

আদালতে মিথ্যা সাক্ষ্য দেওয়ায় নগর পুলিশের (সিএমপি) এক সদস্যকে ২ ঘণ্টা আদালত কাস্টডিতে আটক রাখলেন বিচারক। আইয়ুব আলী নামের এক নায়েককে গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে যুগ্ম মহানগর দায়রা জজ ৫ম জহির উদ্দীনের আদালতে আটক রাখার এ ঘটনা ঘটে।
তথ্য মতে, ২০১৪ সালের ১৮ মে কর্ণফুলী থানার মইজ্জারটেক গোলচত্বরে নুর নবী চেয়ারম্যান মার্কেটের সামনে থেকে নয় লিটার চোলাই মদসহ নুরুল আবচারকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করার পর তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। কর্ণফুলী থানার মামলা নম্বর ১৪(৭)১৪ ও জিআর মামলা নম্বর ১৩৫/১৪।
এ বিষয়ে মহানহর দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) বিশ্বজিৎ বড়ুয়া জানান, কর্ণফুলী থানার মাদক মামলার চার নম্বর সাক্ষী পুলিশের নায়েক আইয়ুব আলী আদালতে জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে নায়েক আইয়ুব আলী বলেছেন তার সামনে চোলাই মদ জব্দ করেছে। তিনি আদালতে পুলিশের জমা দেওয়া চার্জশিটকে সমর্থন করেন বলে আদালতকে জানান। কিছুক্ষণ পরে যখন আসামি পক্ষের আইনজীবী জেরা শুরু করলে তার সাক্ষ্য মিথ্যা প্রতীয়মান হয়। পরে আদালত মিথ্যা সাক্ষ্য দেওয়ার অভিযোগে কাস্টডিতে তাকে আটক রাখার আদেশ দেন। দুই ঘন্টা পর আদালত উঠে যাওয়ার সময় তাকে আবার কাস্টডি থেকে বের করা হয়।
এ বিষয়ে বিশ্বজিৎ বড়ুয়া জানান, সত্য কথা বলার শপথের পর আদালতে মিথ্যা সাক্ষ্য দেয়া আদালতের প্রতি চরম অশ্রদ্ধা। এ কারণে বিচারক ওই সাক্ষীকে কিছু সময়ের জন্য আটক রাখার আদেশ দেন। এতে সকলে সর্তক হবে ভবিষ্যতে।