২৬৪ মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিল জেলা পুলিশ

14

 

বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) বলেছেন, হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা বাংলাদেশের স্বাধীনতা ও বিজয় অর্জন করেছি। এ জন্য বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাঁদের অনেকে আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে গেছেন। আগামীতে হয়ত জাতির শ্রেষ্ঠ সন্তানদের সংবর্ধনা দেয়ার সুযোগ থাকবে না। এ মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিতে পেরে জেলা পুলিশ গর্বিত। মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী উপলক্ষে গতকাল বুধবার নগরীর হালিশহরস্থ চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্সে অনুষ্ঠিত বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা পুলিশ এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে জেলা, মহানগর, পুলিশ ও নৌ-কমান্ডের ২৬৪ জন বীর মুক্তিযোদ্ধাকে ক্রেস্ট ও শুভেচ্ছা উপহার তুলে দেন প্রধান অতিথিসহ অন্য অতিথিবৃন্দ।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু না হলে আমরা স্বাধীনতা অর্জন করতে পারতাম না। বীর মুক্তিযোদ্ধাদের জন্য আজকে আমরা স্বাধীন সার্বভৌম দেশের নাগরিক। বীর মুক্তিযোদ্ধাদের ভাতা, সম্মানী ও কোটা থেকে শুরু করে সবকিছুই জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে যাচ্ছেন। তিনি ক্ষমতায় না থাকলে বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণ হতো না। যাঁদের কারণে স্বাধীন দেশ পেয়েছি তাঁদের কল্যাণে সরকার সাধ্যমত চেষ্টা করে যাচ্ছেন।
জেলা পুলিশ সুপার (এসপি) এসএম রশিদুল হক পিপিএম-এর সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুজন চন্দ্র সরকারের সঞ্চালনায় অনুষ্ঠিত বীর মুক্তিযোদ্ধা সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশের অতিরিক্ত ডিআইজি (এডমিন এন্ড ফিন্যান্স) মো. ইকবাল হোসেন পিপিএম, অতিরিক্ত ডিআইজি (অপারেশন্স এন্ড ইেিন্টলিজেন্স) মো. সাইফুল ইসলাম বিপিএম, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, আরআরএফ কমান্ড্যান্ট (এসপি) এম.এ মাসুদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, জেলা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার একেএম সরোয়ার কামাল দুলু, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিন চৌধুরী।
অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন সাতকানিয়া উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু তাহের এলএমজি ও হাটহাজারী উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল আলম। জেলা ও মহানগরীর বীর মুক্তিযোদ্ধাগণ, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আফরুজুল হক টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মো. জাহাংগীর, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) কবীর আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবদুল্লাহ আল-মাসুমসহ জেলা পুলিশের পদস্থ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি