২৫ কেজি করে চাল পেল ৬০০ পরিবার

28

নিজস্ব প্রতিবেদক

ইউএনডিপি’র কান্ট্রি ইকোনোমিস্ট ড. নাজনীন আহমেদ বলেছেন, একটি দেশকে এগিয়ে নিতে হলে নারী সমাজকে এগিয়ে আসতে হবে। নারীদের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে প্রধান হাতিয়ার হচ্ছে শিক্ষা। একমাত্র শিক্ষার মাধ্যমে নারী সমাজ তথা একটি দেশকে এগিয়ে নেওয়া সম্ভব। এভাবেই দেশে নারীর ক্ষমতায়ন হবে। একজন নারীকে প্রতিষ্ঠিত হতে গেলে অনেক বাধা-বিপত্তি সামনে আসবে। এসবে তাকে দমে গেলে চলবে না। বাঁধার প্রাচীর ডিঙিয়েই প্রতিটি নারীকে তৈরি হতে হবে।
গত শনিবার মাস্টার নজির আহমদ ট্রাস্টের পক্ষ থেকে উচ্চ মাধ্যমিক পর্যায়ে ১৫তম বারের মতো বিনামূল্যে বই বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মাস্টার নজির আহমদ ট্রাস্ট কর্তৃক শিক্ষার উন্নয়নে বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করে তিনি বলেন, গ্রাম পর্যায়ে শিক্ষার্থীদের জন্য মাস্টার নজির আহমদ ট্রাস্ট অসংখ্য সুযোগ সৃষ্টি করেছে। গ্রামের শিক্ষার্থীরা এসব সুযোগ গ্রহণ করে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখতে পারবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. শামশুল হক দুলাল বলেন, উপজেলা পর্যায়ে শিক্ষার উন্নয়নে মাস্টার নজির আহমদ ট্রাস্ট অগ্রণী ভ‚মিকা পালন করছে। শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক সহায়ত ও শিক্ষা সামগ্রী বিতরণসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে বাঁশখালী উপজেলার শিক্ষার উন্নয়নে অবদান রাখছে।
মাস্টার নজির আহমদ বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন মাস্টার নজির আহমদ ট্রাস্টের সদস্য সচিব ও দৈনিক পূর্বদেশ সম্পাদক আলহাজ্ব মুজিবুুর রহমান সিআইপি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফরেস্টি ডিপার্টমেন্টের শিক্ষক ড. আকতার হোসেন, অঙ্গীকারে প্রেসিডেন্ট ক্যাপ্টেন আতিক উল আজম খান, নীড গ্রুপের চেয়ারম্যান, রিয়াজ ওয়ায়েজ, টিকে গ্রুপের পরিচালক (মার্কেটিং) মোহাম্মদ মোফাস্সল, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বশির উদ্দিন আহমদ, অ্যাডভোকেট মোহাম্মদ মহিউদ্দিন, বিশিষ্ট ব্যাংকার মোহাম্মদ নুরুন নবী, সামছুল আলম চৌধুরী মুন্না, জীবন বীমা কর্পোরেশনের কর্মকর্তা এসএম কামাল হোসেন, পুইছড়ী ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মদ মোশাররফ হোসাইন, জলদি হোসাইনিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আজিজুল ইসলামসহ অসংখ্য শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আগত অতিথিরা ছাত্র/ছাত্রীদের হাতে নতুন বই তুলে দেন।
বই বিতরণ শেষে ২৫ কেজি করে ৬০০ পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়। মাস্টার নজির আহমদ ট্রাস্টের মানবিক এ উদ্যোগে হাসি ফোটে স্থানীয় হত দরিদ্রদের মাঝে।