২৫০ টাকায় শ্রমিকদের ডেঙ্গু পরীক্ষা

30

কোনো শ্রমিক জ্বরে আক্রান্ত হলে কারখানার আইডি কার্ডসহ রক্ত পরীক্ষার জন্য নগরীর সল্টগোলা এলাকায় অবস্থিত বিজিএমইএ হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছেন বিজিএমইএ’র সহ সভাপতি এ এম চৌধুরী সেলিম। এ হাসপাতালে মাত্র ২৫০ টাকায় ডেঙ্গু পরীক্ষা করা যাবে। সেই সাথে পাশাপাশি দ্রুত চিকিৎসকের পরামর্শ নেওয়ার আহবানও জানান তিনি।
তিনি বলেন, শ্রমিকের সুস্থতা এই শিল্পের জন্য অতীব জরুরি। শ্রমিক সুস্থ থাকলে উৎপাদন চলমান থাকবে, রপ্তানির প্রবৃদ্ধি হবে অন্যথায় অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে। তাই ডেঙ্গু থেকে বাঁচতে সচেতনতার বিকল্প নাই।
এ.এম. চৌধুরী সেলিম শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, ডেঙ্গু সারাদেশে মারাত্মক আকার ধারণ করেছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে অনেকের মৃত্যু হয়েছে। এর থেকে বাঁচতে হলে আমাদেরকে সচেতন হতে হবে। বিশেষ করে আপনাদের নিজ নিজ বাসস্থানের চারপাশে কিংবা কোন পাত্রে বৃষ্টির পানি জমে না থাকতে পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে। মনে রাখবেন পরিষ্কার-পরিচ্ছন্নতা অত্যন্ত জরুরি।
গতকাল সোমবার বিকাল ৪টায় চট্টগ্রামের সাগরিকাস্থ শিল্প এলাকায় মেহের গার্মেন্টস এ বিজিএমইএ’র গার্মেন্টস শিল্পের শ্রমিকদের জন্য ডেঙ্গু বিষয়ক সচেতনতা কার্যক্রমের উদ্বোধন করেন বিজিএমইএ’র সহ-সভাপতি এ. এম. চৌধুরী সেলিম।
এসময় বিজিএমইএ’র পরিচালক অঞ্জন শেখর দাশ, খন্দকার বেলায়েত হোসেন, এনামুল আজিজ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।