২০ বছরের ক্যারিয়ারে এনামুল জুনিয়রের প্রথম ৫ উইকেট

16

লিস্ট ‘এ’ ক্রিকেটে নামের পাশে উইকেট দেড়শর বেশি। কিন্তু এই সংস্করণে একটি অর্জন এতদিন অধরা ছিল এনামুল হক জুনিয়রের। অবশেষে সেই অপূর্ণতা ঘোচালেন তিনি। বাঁহাতি স্পিনারের প্রথম পাঁচ উইকেট শিকারের দিনে মোহামেডানকে গুঁড়িয়ে দিল রূপগঞ্জ টাইগার্স।
মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গতকাল ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে ৭ উইকেটে জিতেছে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। প্রতিযোগিতাটির ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাবের ১৪৩ রান তারা পেরিয়ে গেছে ৮২ বল হাতে রেখে। লিগে এই নিয়ে টানা চার ম্যাচ হারল মোহামেডান। ৮ ম্যাচ খেলে তাদের জয় তিনটি। টানা দুই ম্যাচে হারের পর আবার জয়ের স্বাদ পেল রূপগঞ্জ টাইগার্স। ৭ ম্যাচে এটি তাদের চতুর্থ জয়।
লাথি দিয়েও ‘আচরণবিধি
ভঙ্গ করেননি রিয়াদ’
ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ মানেই যেন ‘লাথি’ বিতর্ক! গতবার ডিপিএলের ম্যাচ চলাকালীন স্টাম্পে লাথি মেরে আলোচনার জন্ম দেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের তৎকালীন অধিনায়ক সাকিব আল হাসান। গতকাল মিরপুরের ড্রেসিংরুমের দরজায় লাথি দেন মোহামেডানের অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিবের সেই কান্ড নিয়ে বেশ জলঘোলা হয়েছে। তবে মাহমুদউল্লাহর ঘটনা মাঠের ভেতরের অংশ না হওয়ায় ঝামেলা ছাড়াই পার পেয়ে যাচ্ছেন।
শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে নবাগত রূপগঞ্জ টাইগার্সের মুখোমুখি হয় ঐতিহ্যবাহী মোহামেডান। এ ম্যাচে রূপগঞ্জের বিপক্ষে ব্যক্তিগত ৪৮ রানে আউট হয়ে ড্রেসিংরুমে ফেরার পথে মাঠের বাইরে থাকা মাঠকর্মীদের দিকে ব্যাট উঁচিয়ে কিছু একটা বলতে দেখা যায় মাহমুদউল্লাহকে। সে সময় রাগে ফুঁসতে থাকা মাহমুদউল্লাহ ড্রেসিংরুমে প্রবেশ করেন দরজায় সজোরে লাথি দিয়ে। মূলত মিরপুরের অসমান বাউন্সের উইকেট নিয়েই হয়তো মাহমুদউল্লাহর যত হতাশা। সেই ঘটনা নিয়ে অফিশিয়াল একটি সূত্র জানিয়েছে, ‘আচরণবিধি ভঙ্গ হয়েছে বলে মনে হয় না। এটা বড় কোনো সমস্যা মনে হয়নি। তারপরও একটা প্রটোকল আছে, সেই অনুযায়ী আমরা আম্পায়ারদের রিপোর্ট দেখে পরবর্তী সিদ্ধান্ত নেব।’
লিজেন্ড অব রূপগঞ্জ ও
সিটি ক্লাবের জয়
বিকেএসপির চার নম্বর মাঠে গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল লিজেন্ড অব রূপগঞ্জ ও শাইনপুকুর ক্রিকেট ক্লাব। সুপার সিক্সে যাওয়ার পথ তৈরি করতে জেতার বিকল্প ছিল না শাইনপুকুরের। কিন্ত রূপগঞ্জের বিপক্ষে ৯ রানে হেরে সুপার লিগ থেকে ছিটকে গেছে তারা। বিকেএসপির অন্য মাঠে ব্রাদার্স ইউনিয়নকে ৩ উইকেটে হারিয়েছে সিটি ক্লাব। বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে আগে ব্যাটিং করে রূপগঞ্জ ২১৫ রানে থামে। ২১৬ রানের জবাবে খেলতে নেমে ২০৬ রান করে অলআউট হয় শাইনপুকুর। বিকেএসপিতে অন্য ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৩ উইকেটে হারিয়েছে দীর্ঘদিন পর প্রিমিয়ার লিগ খেলার সুযোগ পাওয়া সিটি ক্লাব। আগে ব্যাটিং করা ব্রাদার্স দলগত পারফরম্যান্সের ওপর দাঁড়িয়ে ৮ উইকেটে ২৭০ রান সংগ্রহ করে। ২৭১ রানের লক্ষ্যে খেলতে নেমে সিটি ক্লাব অধিনায়ক জাওয়াদ রাহেনের ৭৯ রানের ওপর দাঁড়িয়ে ৩ উইকেটের জয় পায়।