১৮ জানুয়ারি শুরু প্রিমিয়ার লিগ

36

ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপের পর এবার শুরু হচ্ছে ঘরোয়া ফুটবলে শ্রেষ্ঠত্বের লড়াই- বাংলাদেশ প্রিমিয়ার লিগ। বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী ও নতুন দল নোফেল স্পোর্টিং ক্লাবের ম্যাচ দিয়ে আগামী ১৮ জানুয়ারি শুরু হবে দেশের শীর্ষ ফুটবল প্রতিযোগিতা।
শনিবার পেশাদার লিগ কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। ১৩ দল নিয়ে ছয়টি ভেন্যুতে হবে এবারের ফুটবল লড়াই। আগে ৭ ভেন্যুতে হওয়ার কথা থাকলেও ফরিদপুরের স্টেডিয়াম ফুটবল উপযোগী হতে আরও এক মাস সময় লাগবে। তাই লিগ কমিটি এই ভেন্যু বাদ দিয়েছে আগের তালিকা থেকে।
ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়াম, ময়মনসিংহ রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম, নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়াম, নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম, সিলেট জেলা স্টেডিয়াম ও গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে হবে এবারের প্রিমিয়ার লিগ। উদ্বোধনী দিনের খেলা হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে।
লিগ কমিটি আগামী জুলাইয়ের মাঝামাঝি সময়ে খেলা শেষ করতে চায়, তাই সপ্তাহে বাড়ানো হচ্ছে ম্যাচের দিন। আগে তিনদিন করে খেলা হতো, এবার সপ্তাহে একদিন করে খেলা বাড়িয়ে করা হয়েছে চারদিনে।
লিগ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী সভা শেষে বলেন, ‘বর্ষা মৌসুম আমরা পাশ কাটাতে চাই। কিন্তু নানা কারণে তা হয়নি। আশা করছি বর্ষা মৌসুমে খেলতে খুব একটা সমস্যা হবে না। আমরা দ্রæত খেলা শেষ করতে চাইছি, তাই সপ্তাহে খেলার দিন বাড়ানো হয়েছে।’