১৬ অক্টোবর থেকে সীমিত পরিসরে চলবে শাটল

4

চবি প্রতিনিধি

আগামী ১৬ অক্টোবর থেকে সীমিত পরিসরে চলবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের যাতায়াতের প্রধান বাহন শাটল ট্রেন। তবে ট্রেন চালুর ঘোষণা আসলেও কবে নাগাদ বিশ্ববিদ্যালয় খুলবে, সে বিষয়ে কোনো নির্দেশনা দেননি কতৃপক্ষ।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, এক ডোজ টিকা নিশ্চিত না হলে বিশ্ববিদ্যালয় খোলা যাবে না। স্বাস্থ্য অধিদপ্তরের কাছে ৪৮ হাজার টিকার জন্য আবেদন পাঠানো হয়েছে। এর পরিপ্রেক্ষিতে এখনও তারা কিছু জানায়নি। তাই ক্যাম্পাস কখন খুলবে, সে বিষয়ে নিশ্চিত হয়ে কিছু বলা যাচ্ছে না। তবে আগামী ১৬ তারিখ থেকে শাটল চলবে। আপাতত শিডিউল সীমিত থাকবে। সকালে দুইটা ও দুপুরে দুইটা। রাতে কোনো ট্রেন থাকবে না।
ষোলশহর রেলস্টেশনের সহকারী মাস্টার তন্ময় মজুমদার বলেন, রেজিস্ট্রার স্যার একটা চিঠি দিয়েছেন। এটা এখনও ফাইনাল হয়নি। হয়তো এ সপ্তাহে ফাইনাল হয়ে যাবে। সকালে দুইটা ট্রেন চবি ক্যাম্পাসে যাবে। দুপুরে আবার এগুলো বটতলীর উদ্দেশে রওনা করবে। রাতে আর কোনো ট্রেন নেই। এগুলো সাময়িকভাবে চালু করা হচ্ছে। পরে হয়তো নিয়মিত শিডিউলে চলবে।
প্রসঙ্গত, গত বছর মার্চে করোনার প্রকোপ বাড়ায় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে শাটল চলাচল বন্ধ হয়। দুই ধাপে সশরীরে পরীক্ষা শুরু হলেও শাটল বন্ধই ছিল। সর্বশেষ গত শুক্রবার ও গতকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছুদের সুবিধার্থে একটি করে ট্রেন দেওয়া হয় চবি রুটে।