১৫ ঘণ্টা পর সেই দুই ফ্লাইট ছাড়ল চট্টগ্রাম

12

নিজস্ব প্রতিবেদক

ইঞ্জিনে পাখি প্রবেশ করায় চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে দুবাই ও মাস্কাটগামী দুটি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করে এয়ারলাইন্স কর্তৃপক্ষ। গত বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে যাত্রীরা এমন ঘটনার স্বাক্ষী হন। অবশেষে ঘটনার ১৫ ঘণ্টা পর ৪৩৮ জন যাত্রী নিয়ে ফ্লাইট দুটি চট্টগ্রাম বিমানবন্দর ছেড়ে যায়।
গতকাল শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন। তিনি বলেন, বিমানের ইঞ্জিনে কিছু একটা আছে- এমন বিষয় পাইলটের মাধ্যমে জানতে পেরে মাস্কাটগামী বাংলাদেশ বিমানের বিজি ১২১ ফ্লাইট ও দুবাই এয়ারওয়েজের ফ্লাইট বাতিল করা হয়। যাত্রীদের সুরক্ষা ও নিরাপত্তার কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে। এতে যাত্রীরা কিছুটা ভোগান্তিতে পড়েন। শুক্রবার দুপুর ১টা ২০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ২৫৮ জন যাত্রী নিয়ে মাস্কাটের উদ্দেশে রওনা দেয়। অপরটি দুপুর ২টা ৫৫ মিনিটে ১৮০ জন যাত্রী নিয়ে দুবাইয়ের উদ্দেশে চট্টগ্রাম ছেড়ে গেছে।
এর আগে, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে ইঞ্জিনে পাখি প্রবেশ করায় দুবাই ও মাস্কাটগামী দুটি ফ্লাইট বাতিল করে বিমানবন্দর কর্তৃপক্ষ। এতে ফ্লাইট শিডিউল বাতিল হওয়ায় বিপাকে পড়েন ৪৩৮ জন যাত্রী। পরে সমস্যা সমাধানে শুক্রবার সকালে চারজন প্রকৌশলী আসেন। তারা সবকিছু পরীক্ষা করে ইতিবাচক সিদ্ধান্ত দেয়ার পর দুপুরে বিমান দুটি চট্টগ্রাম বিমানবন্দর ছেড়ে যায়।