১২৬ মিলিয়নে অ্যাতলেটিকোতে ফেলিক্স

27

রিয়াল মাদ্রিদ আর ম্যানচেস্টার সিটির সব প্রচেষ্টা বিফল করে জোয়াও ফেলিক্সকে দলে ভিড়িয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। বেনফিকার উইঙ্গারকে কিনতে নিজেদের ট্রান্সফার ফি’র রেকর্ড (১২৬ মিলিয়ন ইউরো) গড়েছে স্প্যানিশ জায়ান্টরা।
মাত্র ১৯ বছর বয়সী ফেলিক্স ইউরোপের সবচেয়ে সম্ভাবনাময়ী খেলোয়াড়দের একজন হিসেবে প্রায় সব বড় দলের নজরে ছিলেন। বিশেষ করে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি তাকে কিনতে শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে গেছে। কিন্তু পেপ গার্দিওলাকে হতাশ করে তিনি স্তাদিয়ো ওয়ান্দা মেত্রোপলিতানোয় সাত বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন।
১২৬ মিলিয়ন ইউরো মূল্য নিয়ে সর্বকালের সবচেয়ে দামি ফুটবলারদের তালিকায় তৃতীয় স্থানে এখন ফেলিক্স। তার আগে আছেন শুধু পিএসজি জুটি নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পে। ফেলিক্সের পরে আছেন বার্সা তারকা ফিলিপ্পে কৌতিনহো।
বলা হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর পর্তুগিজ ফুটবলের পরবর্তী সুপারস্টার হতে যাচ্ছেন ফেলিক্স। এরইমধ্যে পর্তুগাল জাতীয় দলেও জায়গা পেয়ে গেছেন।
বেনফিকার মূল দলে মাত্র এক মৌসুম খেলেই নিজের যোগ্যতা প্রমাণ করেছেন ফেলিক্স। গত মৌসুমে পর্তুগিজ লিগে ২৬ ম্যাচ খেলে ১৫ গোল আর ৭টি অ্যাসিস্ট করেছেন তিনি। এছাড়া ইউরোপা লিগে ৫ ম্যাচ খেলে ৩টি গোলও আছে তার।