হোয়াটস অ্যাপে ছবি-ভিডিও আদান প্রদান করে তরুণীকে জিম্মি

33

নিজস্ব প্রতিবেদক

অশ্লীল ছবি ও ভিডিও প্রকাশের ভয় দেখিয়ে পোশাককর্মী এক তরুণীকে ধর্ষণের অভিযোগে এক তরুণকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)।
গত বুধবার রাতে নগরীর পাঁচলাইশ থানার আল মাদানি রোডে অভিযান চালিয়ে ওই তরুণকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার মো. রিয়াজ ওরফে জুবায়ের (২৮) পেশায় দর্জি। নগরীর পাঁচলাইশ এলাকার আল মাদানি রোডে ফ্যাশন টেইলার্স নামে তার একটি দোকান আছে। তার বাড়ি ভোলা জেলার লালমোহন উপজেলায়।
র‌্যাব চট্টগ্রাম জোনের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, দোকানে পোশাক সেলাই করতে গিয়ে তরুণীর সঙ্গে রিয়াজের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দুই মাস আগে রিয়াজ তার বাসায় গিয়ে ওই তরুণীর কিছু নগ্ন ছবি তোলেন এবং ভিডিও করেন। পরে সেই ছবি ও ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে তরুণীকে অনেকবার শারীরিক সম্পর্ক স্থাপনে বাধ্য করার চেষ্টা করেন। তরুণী রাজি না হলে ছবি ও ভিডিও মোবাইল থেকে অপসারণের জন্য ২০ হাজার টাকা দাবি করেন ওই তরুণ।
নুরুল আবছার বলেন, ‘রিয়াজের কথামতো পোশাককর্মী তাকে ২০ হাজার টাকা দেন। কিন্তু রিয়াজ প্রতিশ্রæতি রক্ষা না করে সেগুলো মোবাইলেই রেখে দেয়। কয়েকদিন আগে জন্মদিন পালনের কথা বলে তরুণীকে এক হোটেলে নিয়ে যায়। সেখানেও তাকে ধর্ষণ করে। এরপর আরও কয়েকবার ওই তরুণী ধর্ষণের শিকার হন। স¤প্রতি রিয়াজ তরুণীকে এড়িয়ে চলা শুরু করে।’
তরুণীর অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব বুধবার রাতে রিয়াজের দোকানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।
রিয়াজকে একজন ‘সাইবার প্রতারক’ উল্লেখ করে র‌্যাব কর্মকর্তা নুরুল আবছার বলেন, ‘রিয়াজ তার দোকানে আসা আরও কয়েকজন কিশোরী-তরুণীকে প্রেমের ফাঁদে ফেলে একইভাবে প্রতারণা করেছে। হোয়াটসঅ্যাপে ছবি ও ভিডিও আদান-প্রদানের মধ্য দিয়ে উঠতি বয়সের মেয়েদের জিম্মি করত। পরে তার প্রস্তাবে রাজি না হলে বিভিন্নজনের মোবাইলে ছবি ও ভিডিও ছড়িয়ে দিত।’