হেরেই চলেছে সিটি কর্পোরেশন ফ্রেন্ডস ক্লাবের জয়ের হ্যাটট্রিক

5

ক্রীড়া প্রতিবেদক

সিজেকেএস-ইস্পাহানি প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এখনো জয়ের মুখ দেখেনি চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ, টানা ৬ ম্যাচে হেরেছে তারা। এবারের লিগে একই রেকর্ড আছে শহীদ শাহজাহান সংঘেরও।
গতকাল ষষ্ঠ রাউন্ডের শেষ খেলায় সিটি ৭ উইকেটের বিশাল ব্যবধানে ফ্রেন্ডস ক্লাবের কাছে পরাজিত হয়ে টানা ষষ্ঠ পরাজয়ের তিতো স্বাদ নিয়েছে। আর টানা তৃতীয় জয়ে রেলিগেশন শংকা থেকে অনেকটা মুক্ত হয়েছে স্টেডিয়াম পাড়ার দল ফ্রেন্ডস ক্লাব।
টস জিতে ফ্রেন্ডস অধিনায়ক ফারদিন খান প্রথমে ফিল্ডিং এর সিদ্ধান্ত নেন। আর প্রথম ব্যাট করতে নেমে অধিনায়ক আরিফ রেজার অনবদ্য ৮৬, টেলএন্ডার আশরাফুলের ৪২ ও মিঠুনের ৩৩ রানের সুবাদে প্রতিপক্ষের সামনে ৫০ ওভারে ৭ উইকেটে ২৩৬ রানের চ্যলেঞ্জিং স্কোর দাঁড় করাতে সক্ষম হয়।
অন্যদের মধ্যে ওপেনার রাঈদ ১৭, আলী নেওয়াজ লিখন ১৭, আবির ২২ ও সাজ্জাদুল ১১* রান যোগ করেন। বিশাল স্কোর তাড়া করতে গিয়ে ফারদিন, পেয়ার মোহাম্মদ, উদয় ভ’ঁইয়া ও অলরাউন্ডার শাওন কাজি’র অর্ধশত রান ফ্রেন্ডস ক্লাবের জয়কে সহজতর করে দেয়। তাদের ব্যাটে ভর করে ২৩ বল ও ৭ উইকেট হাতে রেখে স্বস্তির জয় নিশ্চিত করে।
ওপেনার ফারদিন খান ও পেয়ার মোহাম্মদ ইনিংসে দারুণ সূচনা এনে দেন। ৯৩ বলে ৫ চারে দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ ও পেয়ার ৫৩ বলে ৫ চারে ৫১ রান করে বিদায় নেন। এরপর আকিব আলী ১৬ রান করে ফিরে গেলে শাওন ও উদয় দুর্দান্তভাবে রানের চাকা ঘুরিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। উদয় ৪৯ বলে চার চার ও এক ছক্কায় ৪৯ বলে ৫৫ ও শাওন ৪৭ বলে ৬ চার ও এক ছক্কায় ৫০ রান করে অপরাজিত ছিলেন। চসিকের রনি চৌধুরী ৪৪, রাঈদ ৭ ও সাজ্জাদ ৪৬ রানে ১টি করে উইকেট নেন। এদিকে চসিকের আরিফ রেজা ৭৭ বলে ১১ চাওে ম্যাচের সর্বোচ্চ ৮৬ রান করেও বোলারদের ব্যর্থতায় দলকে জয় উপহার দিতে পারেন নি। ফ্রেন্ডস ক্লাবের ইমতিয়াজ উদ্দিন ৪০, সাজু ৩৫ রানে ২টি করে, শাওন কাজি ৪৩ ও রোমান ৩৪ রানে ১টি করে উইকেট শিকার করেন। এদিকে ৬ষ্ট রাউন্ডের পর ফিকশ্চার দেয়া হয়নি। তাই আজ থেকে সিজেকেএস-ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগেও ঈদ উল ফিতরের ছুটি হচ্ছে। তবে ৭ম রাউন্ডের প্রথম ম্যাচ কবে শুরু হবে নিশ্চিত করা না হলেও সিজেকেএস ক্রিকেট সম্পাদক আবদুল হান্নান আকবর জানিয়েছেন, ঈদের পর কমপক্ষে এক সপ্তাহ খেলা বন্ধ থাকবে। মিটিং করে ৭ম রাউন্ডের খেলা শুরুর তারিখ দেয়া হবে।