হেফাজত আমীরের সাথে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুলের সাক্ষাৎ

30

ফটিকছড়ি ও হাটহাজারী প্রতিনিধি

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল বলেছেন, ইসলামী দলগুলোর মধ্যে যাদের আপডেট নিবন্ধন আছে তারা আগামী নির্বাচনে অংশ নিতে পারবে। গতকাল বৃহস্পতিবার তিনি ফটিকছড়ির আল জামিয়াতুল ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর মাদ্রাসায় মুহতামিম ও হেফাজত ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ মহিবুল্লাহ বাবুনগরীর সাথে সাক্ষাৎ করতে এসে এ মন্ত্রব্য করেন।
এসময় তিনি আরো বলেন, ‘শিক্ষা কারিকুলামে ধর্মীয় শিক্ষার পরীক্ষা বাধ্যতামূলক করতে হবে’ হেফাজত ইসলামের যে দাবি সেটার অনেক আলোচনা আছে। সব আলোচনা শেষে একনেক মিটিংয়ে যাবে, সেটাতো একদিনে সমাধান হবে না, পর্যায়ক্রেম হবে।
প্রতিমন্ত্রী বলেন, ‘মাদ্রাসার বড় মাহফিলে হুজুর দাওয়াত দিয়েছেন। তখন হজের কারণে সৌদে আরব থাকব, তাই আগেই হুজুরের সাথে দেখা করে দোয়া নিয়েছি। এটা ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে আমার দায়িত্ব।’ এসময় হেফাজাত ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা আইয়ুব বাবুনগরী, হেফাজত নেতা মাওলানা হারুন আজিজী নদবী, মাওলানা মাহমুদ শাহ ধর্মপুরী, মুফতি মো. আজিজি বাবুনগরী, মাওলানা ইউসুফ প্রমুখ উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী জামিয়া ইসলামিয়া ওবাইদিয়া নানুপুর মাদ্রাসা পরিদর্শন করেন।

হাটহাজারী মাদ্রাসায় ধর্ম প্রতিমন্ত্রী : চট্টগ্রামের আল-জামিয়াতুল আহ্লিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা পরিদর্শন করলেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল আলম খান এমপি। গতকাল বৃহস্পতিবার ফটিকছড়ি উপজেলার নাজিরহাটে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির মাওলানা মুহিব্বুলাহ্ বাবুনগরীর সঙ্গে বৈঠক শেষে চট্টগ্রামে ফেরার পথে তিনি হাটহাজারী মাদ্রাসায় পরিদর্শনে আসেন। ওইদিন হাটহাজারী মাদ্রাসায় মাগরিবের নামাজ আদায় শেষে মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজত ইসলামের নায়েবে আমির আলামা মুহাম্মদ ইয়াহ্ইয়া এর সাথে ঘন্টাব্যাপী সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এ সময় ধর্ম প্রতিমন্ত্রীর সাথে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম, থানার ওসি মুহাম্মদ রুহুল আমীন সবুজ ও হাটহাজারী মাদ্রাসা শিক্ষক এবং হেফাজত নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে মাদ্রাসার সাবেক পরিচালক ও হেফাজতের প্রতিষ্ঠাতা আমির শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী, হেফাজতের সাবেক আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ও মাদ্রাসার সাবেক মুফতি আব্দুস সালাম চাটগামীর কবর জিয়ারত করেন।
মহাপরিচলকের সাথে ঘণ্টাব্যাপী সাক্ষাৎ শেষে উপস্থিত সাংবাদিকরা কি বিষয় নিয়ে আলাপ হয়েছে জানতে চাইলে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল আলম খান বলেন, ‘এমন কোন বিষয়ে আলাপ-আলোচনা হয়নি। মাদ্রাসা কর্তৃপক্ষ বিভিন্ন সময় আমাদের দাওয়াত করেন। তবে আমরা সবসময় আসতে পারি না। সুযোগ পেলে এভাবে চলে আসি।’