হেফাজত আমির মুহিবুল্লাহ বাবুনগরী হাসপাতালে

10

পূর্বদেশ ডেস্ক

হেফাজতে ইসলামের আমির মুহিবুল্লাহ বাবুনগরী অসুস্থ হয়ে চট্টগ্রামের একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মীর ইদ্রিস গতকাল শুক্রবারে এ তথ্য জানান।
তিনি বলেন, বৃহস্পতিবার দুপুরে সংগঠনের জ্যেষ্ঠ নেতা অসুস্থ হয়ে পড়লে তাকে বন্দরনগরীর একটি বেসরকারি হাসপাতারে ভর্তি করা হয়। তিনি খেতে পারছিলেন না, পেটেও ব্যথা ছিল। এ অবস্থায় গতকাল তাকে হাসপাতালে ভর্তি করা হয়, ডাক্তার কিছু পরীক্ষা নিরীক্ষা করেন গতকাল। সেগুলোর রিপোর্ট আজকে আসতে পারে। তখন জানা যাবে কী সমস্যা’।
শুক্রবার মুহিবুল্লাহ বাবুনগরীর আরও কিছু পরীক্ষা করা হবে বলে চিকিৎসক তাদের জানিয়েছেন।
গত বছর আগস্টে ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের সে সময়ের আমির জুনাইদ বাবুনগরীর মৃত্যুর পর কেন্দ্রীয় আমিরের দায়িত্ব পান মুহিবুল্লাহ বাবুনগরী। তার আগে তিনি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা।
হেফাজতে ইসলামের মূল কার্যক্রম হাটহাজারী মাদ্রাসাভিত্তিক হলেও মুহিবুল্লাহ বাবুনগরী আমির হওয়ার পর নিজের এলাকার বাবুনগর মাদ্রাসাতেই থাকতেন।
তিনি প্রয়াত জুনাইদ বাবুনগরীর আপন মামা। ফটিকছড়ির বাবুনগর মাদ্রাসার মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। এছাড়া চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট আল জামিয়া আল আরাবিয়া নছিরুল ইসলাম মাদ্রাসার শুরা সদস্য এবং ফটিকছড়ি বাবুনগর মাদ্রাসার মুহতামিমও তিনি।
কওমি মাদ্রাসার সনদের সরকারি স্বীকৃতি এবং সংবর্ধনা অনুষ্ঠান নিয়ে অভ্যন্তরীণ বিরোধে তিন বছর আগে মুহিবুল্লাহ বাবুনগরী হেফাজতের নায়েবে আমিরের পদ ছেড়েছিলেন বলে শফীপন্থিদের দাবি। তবে তার সেই পদত্যাগপত্র গৃহীত হয়নি বলে বাবুনগরীর অনুসারীদের ভাষ্য।
শাহ আহমদ শফীর সময়ে হেফাজতে ইসলামের নায়েবে আমির ছিলেন মুহিবুল্লাহ। ২০২০ সালের সেপ্টেম্বরে শফীর মৃত্যুর পর ওই নভেম্বরে হওয়া সম্মেলনে তিনি সভাপতিত্ব করেন। সেই সম্মেলনে তার ভাগ্নে জুনাইদ বাবুনগরীকে আমির ঘোষণা করা হয়। পরে গত বছরের আগস্টে আমির পদে আসেন মুহিবুল্লাহ। খবর বিডিনিউজের