হুমকিতে বৃদ্ধের মৃত্যু অর্থ ও স্বর্ণালংকার লুট

29

ফটিকছড়িতে গত শনিবার রাতে পাশাপাশি দুই গ্রামের দুই বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা নগদ টাকা, স্বর্ণালংকারসহ প্রায় ছয় লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।
এ সময় ডাকাত দলের অস্ত্রের হুমকিতে এক বৃদ্ধ মারা গেছেন। তার নাম আনা আহাম্মদ (৭০)। তিনি কবলিত বসতঘরের মালিক প্রবাসী জামাল উদ্দিনের বাবা।
পুলিশ ও এলাকাবাসী জানান, শনিবার গভীর রাত আড়াইটার দিকে উপজেলার পাইন্দং ইউনিয়নের টিলাপাড়া গ্রামের কুয়েত প্রবাসী জামাল উদ্দিনের বসতঘরে ৮-১০ জনের একদল মুখোশধারী সশস্ত্র ডাকাত হানা দেয়। ডাকাতরা ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে ঘরের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে। ডাকাতরা আলমারি ভেঙে নগদ টাকা, মুঠোফোন, স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।
এ সময় ডাকাতদলের অস্ত্রের হুমকিতে বৃদ্ধ আনা আহাম্মদ হৃদক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু বরণ করেন।
জামাল উদ্দিন জানান, ডাকাতরা ঘর থেকে নগদ ৩০০ কুয়েতি দিনার, ৭ হাজার টাকা, কয়েকটি মুঠোফোন, তিন ভরি স্বর্ণালংকার ও মূল্যবান জিনিসপত্রসহ লুট করে নিয়ে গেছে।
একই রাতে মুখোশধারী ডাকাতরা পাশের শ্বেতকুয়া পাড়া গ্রামের শাহ আলমের বাড়িতে হানা দেয়। ডাকাতরা ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে এবং অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে নগদ টাকা, মুঠোফোন, স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।
শাহ আলম জানান, ডাকাতরা তাদের ঘরে থাকা নগদ ৫ হাজার টাকা, ৬টি মুঠোফোন, পাঁচ ভরি স্বর্ণালংকার, মূল্যবান জিনিসপত্রসহ প্রায় তিন লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাবুল আকতার জানান, ‘ঘটনার পরপরই হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. আবদুল্লাহ আল মাসুমসহ একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ডাকাতদের ধরতে চেষ্টা চলছে। ডাকাতদের হুমকিতে বৃদ্ধ আনা আহাম্মদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনায় এখনো কোন পরিবারের পক্ষ থেকে অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।