হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ উত্তর জেলার সম্মেলন অনুষ্ঠিত

74

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্নের বাংলাদেশে সকল ধর্মের মানুষের সমনাগরিক অধিকার ও মর্যাদা নিশ্চিত করার লক্ষ্যে প্রণিত হয়েছিল একটি আধুনিক সংবিধান। ৫ম ও ৮ম সংশোধনীর মাধ্যমে সংবিধানকে সাম্প্রদায়িক আবরণে আবদ্ধ করা হয়েছে। মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখতে হলে ৭২-এর সংবিধান ফিরে যেতে হবে। গতকাল ২৭ মে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ-চট্টগ্রাম উত্তর জেলার সম্মেলনে ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এ কথা বলেন।
নগরীর রীমা কনভেনশন হলে অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট রাণা দাশগুপ্ত। প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সভাপতি ও সাবেক হাইকমিশনার ড. নিমচন্দ্র ভৌমিক। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাড. সুব্রত চৌধুরী। অতিথি ছিলেন কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী পরিমল কান্তি চৌধুরী ও শ্রী মিলন কান্তি দত্ত, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শ্যামল কুমার পালিত, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. নিতাই প্রসাদ ঘোষ, ডা. গোবিন্দ প্রসাদ মহাজন। সকাল ১০টায় জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। শিক্ষাবিদ অধ্যাপক রণজিৎ কুমার দে এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে স্বাগত বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা ইন্দু নন্দন দত্ত। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক অ্যাড. অজিত নারায়ণ অধিকারী, দ্বিবেশ চন্দ্র নাথ, বিজয় কৃষ্ণ বৈষ্ণব। শোক প্রস্তাব উপস্থাপন করেন মহিলা সম্পাদিকা অ্যাড. বাসন্তী পালিত।
২য় অধিবেশনে কেন্দ্রীয় সভাপতি ড. নিমচন্দ্র ভৌমিকের উপস্থিতিতে অ্যাড. নিতাই ঘোষের পরিচালনায় শ্রী মিলন কান্তি দত্তের সভাপতিত্বে বিষয় নির্ধারণী কমিটির সভায় বীর মুক্তিযোদ্ধা ইন্দু নন্দন দত্ত-কে সর্বসম্মতিক্রমে আগামী ৩ বছরের জন্য সভাপতি পদে নির্বাচিত করা হয়। বিজ্ঞপ্তি