হাল ছাড়ছেন না সোহান

26

আন্তর্জাতিক ক্রিকেটে চার বছর পার করে ফেলেছেন নুরুল হাসান সোহান। তবেএখনও জাতীয় দলে থিতু হতে পারেননি তিনি। উইকেটরক্ষক এই ব্যাটসম্যান জানিয়েছেন, বাংলাদেশ দলে আসা যাওয়ায় অভ্যস্ত হয়ে গেছেন তিনি।
মূলত মানসিকভাবে শক্তিশালী থাকার জন্যই এগুলো নিয়ে ভাবেন না সোহান। তাই বিষয়টিকে স্বাভাবিকভাবেই নিচ্ছেন তিনি। তবে জাতীয় দলে ফেরার জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন এই ডানহাতি ব্যাটসম্যান।
এ প্রসঙ্গে সোহান বলেন, ‘আসলে শেষ তিন-চার বছর ধরে জাতীয় দলের সঙ্গে এভাবেই আছি। সবসময় সেই চিন্তাটাই করি যে, যেকোনো সময় বাদ যেতে পারি। আসলে এটি নিয়ে যদি চিন্তা করি তাহলে মানসিকভাবে অনেক ডাউন হয়ে যাবো। এগুলো নিয়ে আসলে চিন্তা করার কিছু নেই। এটাই চিন্তা করি যেকোনো সময় বাদ পড়তে পারি। সেভাবেই নিচ্ছি বিষয়টি।’
২০১৬ সাল জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু সোহানের। এরপর জাতীয় দলের হয়ে মাত্র ৯টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন তিনি। তাঁর ওয়ানডে ক্যারিয়ারে ম্যাচের সংখ্যা মাত্র ২টি। সাদা পোষাকে তিনটি ম্যাচ খেলেছেন সোহান। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্মেন্স করেও জাতীয় দলের আঙিনায় নেই তিনি। সোহান অবশ্য জাতীয় দলে ডাক না পেয়ে হতাশ নন।