হালিশহরে ঘরে আগুন পুড়ে মা-মেয়ের মৃত্যু

38

বন্দর থানার মধ্যম হালিশহরে একটি ঘরে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে মধ্যম হালিশহর বাকের আলী ফকিরের টেক এলাকায় মাহবুব ও হায়দার নামের দুইজন ব্যক্তির মালিকানাধীন দোকান ও কাঁচা ঘর।
নিহতরা হলেন, নাসিমা আক্তার (৩৫) ও তার ৭ বছর বয়সী শিশুকন্যা লামিয়া। নাসিমা আকতার পেশায় একজন গার্মেন্টস কর্মী ছিলেন। তার স্বামী কালু রিকশাচালক। পরিবার নিয়ে নাসিমা ঘরটিতে ভাড়া থাকতো। আগুন লাগলে ঘরে শিশুকন্যাসহ নাসিমা আটকা পড়ে। এতে ঘরের মধ্যে পুড়ে মারা যায় মা-মেয়ে।
আগ্রাবাদ বিভাগীয় ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ফরিদ আহমদ চৌধুরী বলেন, আগুনে মা-মেয়ে দুইজনই মারা গেছেন। তারা হলেন, নাসিমা আক্তার (৩৫) এবং তার মেয়ে লামিয়া (৭)। তারা ঘরটিতে ভাড়া থাকতো। আগুন লাগলে ঘরে মা-মেয়ে আটকা পড়ে পুড়ে মারা যায়।
তিনি বলেন, সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে আগুনের খবর পেয়ে আমরা কাজ শুরু করি। বন্দর, ইপিজেড ও আগ্রাবাদ স্টেশনের ৯টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ করে। রাত ৯টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। আগুনে মাহবুব ও হায়দার নামের দুইজন মালিকের দোকান ও কাঁচাঘর পুড়ে যায়। সারিবদ্ধভাবে ৯ কক্ষ বিশিষ্ট এসব কাঁচাঘরের সামনে ৫টি দোকান এবং পেছনের অংশে ঘর ছিলো। এরমধ্যে দুটি মুদি, একটি ভাতের ও দুটি ওষুধের দোকান ছিল। ঘটনার কারণ অনুসন্ধানে আমরা কাজ করছি।
ঘটনার কারণ অনুসন্ধানে কাজ করছে ফায়ার সার্ভিস। অনুসন্ধান শেষে অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে নিশ্চিত করা যাবে বলে জানান ফায়ার সার্ভিসের এ উপসহকারী পরিচালক।