হালদায় ১০ হাজার মিটার জাল জব্দ

8

হাটহাজারী প্রতিনিধি

হালদা নদীতে বিশেষ অভিযান পরিচালনা করেছে হাটহাজারী উপজেলা প্রসাশন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় শুরু হওয়া এ অভিযান বিকাল ৩টা পর্যন্ত অব্যাহত থাকে। অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ শাহিদুল আলম।
হালদা নদীর গড়দুয়ারা থেকে হালদা মুখ পর্যন্ত প্রায় ৫ ঘণ্টাব্যাপী পরিচালিত এ অভিযানে উপজেলার বুড়িশ্চর ইউনিয়ন সংলগ্ন ছায়ারচর ও হালদার মুখ এলাকা হতে মোট ১৫টি অবৈধ ভাসা জাল জব্দ করা হয়। যার দৈর্ঘ্য প্রায় ১০ হাজার মিটার। অভিযানে সহযোগিতা করেন আইডিএফ ও স্বেচ্ছাসেবী মোহাম্মদ রৌশনগীর।
জব্দকৃত জালে কোন মা-মাছ আক্রান্ত হয়নি জানিয়ে অভিযান পরিচালনাকারী ইউএনও মোহাম্মদ শাহিদুল আলম বলেন, হালদায় শিকারীরা জাল বসিয়ে মাছ ধরার সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গড়দুয়ারা থেকে হালদা মুখ পর্যন্ত অভিযান পরিচালনা করে প্রায় ১০ হাজার মিটার অবৈধ ভাসা জাল জব্দ করা হয়েছে। এ সময় পরিচালিত অভিযান সম্পর্কে অবৈধ মৎস্য শিকারীরা আঁচ করতে পেরে জাল ফেলে পালিয়ে যায়, ফলে তাদের কাউকে আটক করা সম্ভব হয়নি।
তবে হালদার মা-মাছ, ডলফিন ও জীববৈচিত্র্য রক্ষায় নিয়মিত অভিযান চলবে। তাই, তথ্য দিয়ে উপজেলা প্রশাসনকে সহযোগিতা করার আহবান জানিয়েছেন ইউএনও।