হারতে ভুলে গেছে রূপগঞ্জ!

26

জিতেই চলেছে লিজেন্ডস অব রূপগঞ্জ। হারের হতাশা কেমন হয়, সেটা হয়তো ভুলে গেছে তারা! টানা আট ম্যাচে মাঠ ছেড়েছে জয়ের হাসি মুখে নিয়ে। যার সবশেষটি এসেছে বুধবার উত্তরা স্পোর্টিংয়ের বিপক্ষে। রূপগঞ্জের ঠিক বিপরীত মেরুতে ব্রাদার্স। টানা ছয় ম্যাচ পর জয়ের পথে ফিরেছে তারা।
টস হেরে ব্যাটিংয়ে নেমে মোটেও সুবিধা করতে পারেননি উত্তরার ব্যাটসম্যানরা। আনিসুল ইসলামের (৫৫) হাফসেঞ্চুরির সঙ্গে মিনহাজুল আবেদীনের ৩৭ ও সৈকত হোসেনের ৩৩ রানে ভর দিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে উত্তরা করে ১৮০ রান।
১৮১ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে শুধু হাফসেঞ্চুরিয়ান মোহাম্মদ নাঈমের (৬৩) উইকেট হারিয়ে ৫৬ বল আগেই জয় নিশ্চিত করে রূপগঞ্জ। মেহেদী মারুফ অপরাজিত থাকেন ৬২ রানে, আর মুমিনুল হক খেলা শেষ করেন ৪৭ রানে অপরাজিত থেকে।
হারের বৃত্তে আটকে ছিল ব্রাদার্স। টানা ছয় ম্যাচে মাঠ ছাড়তে হয়েছে হারের হতাশা নিয়ে। অবশেষে বৃত্তটা ভেঙেছে তারা। বুধবার শ্বাসরুদ্ধকর ম্যাচে প্রাইম দোলেশ্বরকে ১ উইকেটে হারিয়েছে ব্রাদার্স।
ফতুল্লায় টস হেরে ব্যাটিংয়ে নেমে তাইবুর রহমান ও মার্শাল আইয়ুবের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে প্রাইম দোলেশ্বর ৫ উইকেটে করে ২৫০ রান। ২৫১ রানে লক্ষ্যটা ১ বল আগে টপকে যায় ব্রাদার্স। ম্যাচসেরার পুরস্কার জেতা ফজলে মাহমুদের ৭৪ রানের ইনিংসে ৯ উইকেট হারিয়ে ছয় ম্যাচ পর প্রথমবার জয়ের দেখা পায় তারা। সেঞ্চুরি করলেন মোসাদ্দেক হোসেন, এরপরও আবাহনীর টানা দ্বিতীয় হার ঠেকাতে পারেননি এই অধিনায়ক। বুধবার ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শেখ জামালের বিপক্ষে ৩ উইকেটে হেরেছে আবাহনী।
বিকেএসপিতে সতীর্থদের ব্যর্থতার মাঝে একা হাতে লড়ে গেছেন মোসাদ্দেক হোসেন। মিডল অর্ডারে তার খেলা অপরাজিত ১০১ রানের ভর দিয়েই আবাহনী নির্ধারত ৫০ ওভারে ৯ উইকেটে করে ২১১ রান। সহজ এই লক্ষ্য ৭ বল আগে ৭ উইকেট হারিয়ে টপকে যায় শেখ জামাল।
২১২ রানের লক্ষ্যে খেলতে নেমে অনুস্তুপ মজুমদারের (৫৬) হাফসেঞ্চুরির সঙ্গে নাসির হোসেনের (৪৫) চমৎকার ব্যাটিংয়ে জয় পেতে কোনও অসুবিধা হয়নি শেখ জামালের।