হামলায় ৩০ জন আহত ৬ জনের অবস্থা গুরুতর

27

নিজস্ব প্রতিবেদক

চারজনের প্রতিনিধি দল চসিক কার্যালয়ে গেছে স্মারকলিপি দিতে। বাকিরা পুলিশের পাহারায় টাইগারপাসের দক্ষিণপাশে অবস্থান করছিলেন। এরই মধ্যে মেয়রের পক্ষে স্লোগান দিতে দিতে নগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ ও সাধারণ সম্পাদক আজিজুলের নেতৃত্বে একটি মিছিল যাচ্ছিল চসিক কার্যালয়ের দিকে। মিছিলটি টাইগারপাস পৌঁছাতেই উপস্থিত করদাতা সুরক্ষা পরিষদের নেতাকর্মীদের দিকে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা।
ইটের আঘাতে সুরক্ষা পরিষদ নেতা মো. রাশেদ আমিরের মাথা ফেটে যায়। এছাড়া এ ঘটনায় আরো অন্তত ৩০ জন আহত হয়েছেন। এদের মধ্যে ৬ জন গুরুতর আহত বলে দাবি করেছেন সংগঠনটির সভাপতি নুরুল আবছার। তাদের তথ্যমতে, গুরুতর আহত ৬ জন হলেন, রাশেদ আমির, ইমতিয়াজ দিদার, মো. রানা, নেজামত আলি, মো. হারুন এবং ওলি আহমদ। এ ঘটনায় সংগঠনটির পক্ষ থেকে আইনি পদক্ষেপ গ্রহণের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানা গেছে।
জানা গেছে, গৃহকর সুরক্ষা পরিষদ আন্দোলনে সম্পৃক্ততার পাশাপাশি মাথায় আঘাতপ্রাপ্ত রাশেদ আমির ২৯ নম্বর ওয়ার্ডের ১ নম্বর ইউনিট আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে আছেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, স্বেচ্ছাসেবক লীগ নেতাদের নেতৃত্বে একটি মিছিল নগর ভবনের দিক থেকে এসে টাইগারপাসে জড়ো হয়। এক পর্যায়ে ওই মিছিল থেকে গৃহকর সুরক্ষা পরিষদের অবস্থান কর্মসূচি লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়া হয়। এসময় পাল্টা প্রতিরোধ গড়ে তোলেন অবস্থানরতরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত থাকা গৃহকর সুরক্ষা পরিষদের সভাপতি মো. নুরুল আবছার বলেন, ‘পুলিশের অনুরোধে আমরা শান্তিপূর্ণভাবে অবস্থান নিয়েছিলাম। কিন্তু একদল সন্ত্রাসী এসে আমাদের ওপর হামলা করে। এতে আমাদের ৩০ জন নেতাকর্মী আহত হয়েছেন। এদের মধ্যে ৬ জন গুরুতর আহত হয়েছেন। আমরা আজকে (বুধবার) রাতে নেতৃবৃন্দের সাথে বসে মামলা বা জিডির বিষয়ে সিদ্ধান্ত নিব। ’