হামলার প্রতিবাদে চবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

20

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী দিব্য ভট্টাচার্যসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থীরা।
গতকাল রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন করেন তারা।
মানববন্ধন শেষে তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর, ছাত্র উপদেষ্টা ও প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি বরাবর হামলায় জড়িতদের শাস্তি ও নিরাপদ ক্যাম্পাসের দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করেন।
প্রাণিবিদ্যা বিভাগের ছাত্র মাজহারুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, আমরা দূর-দূরান্ত থেকে বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে এসেছি। কিন্তু সাম্প্রতিক শিক্ষার্থীদের ওপর যেভাবে হামলা হল এতে আমরা উদ্বিগ্ন।
তারা বলেন, একটা সন্তান যেমন একজন মায়ের কোলকে নিরাপদ আশ্রয় মনে করে, ঠিক তেমনিভাবে আমরা বিশ্ববিদ্যালয়কে মায়ের কোলের মতো নিরাপদ মনে করি। কিন্তু এখন ক্যাম্পাসের নিরাপত্তা চরমভাবে বিঘ্নিত। মায়ের কোলের ওপরেই একজন সন্তান তথা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মারধর করা হয়েছে। আমরা নিরাপত্তা চাই। আমরা চাই, ভবিষ্যতে যেন এ ধরনের হামলা আর না হয়। মানবন্ধনে বক্তব্য রাখেন হামলার শিকার দিব্য ভট্টাচার্য। তিনি বলেন, আমি ডিপার্টমেন্ট আয়োজিত ইফতার মাহফিলে আসছিলাম। ওইদিন ক্যাম্পাসে কী হয়েছে, না হয়েছে, আমি কিছুই জানি না। রফিক ছাত্রাবাসের ওই জায়গায় আসার পর কিছু বুঝে উঠার আগেই আমাকে রিকশা থেকে নামিয়ে অতর্কিত হামলা করে স্থানীয় দুর্বৃত্তরা। ওরা বেশ কয়েকজন মিলে আমাকে বাঁশ, লাঠি, রড ও বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে উপর্যুপরি আঘাত করে। আমার সিটি স্কেন করতে হয়েছে। প্রশাসনের উচিত দ্রæত সন্ত্রাসীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা।