হাথুরুর সঙ্গে কথা হয়নি, দাবি পাপনের

35

বাংলাদেশের পরবর্তী কোচ হওয়ার ব্যাপারে চন্দিকা হাথুরুসিংহের সঙ্গে কথা হয়নি বলে দাবি করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। তবে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের পর বাংলাদেশের সাবেক এই কোচ যদি দায়িত্বে ফেরার আগ্রহ দেখান, তাকেও বিবেচনা করবে বিসিবি।
স্টিভ রোডসের বিদায়ের পর থেকে বাংলাদেশের পরবর্তী কোচ নিয়ে গুঞ্জন চলছে অনেক। সেই গুঞ্জনে মিশেছে সাবেক কোচ হাথুরুসিংহের নামও। ২০১৭ সালে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে পদত্যাগপত্র পাঠিয়ে দেন সেই সময়ের কোচ। পরে তিনি দায়িত্ব নেন শ্রীলঙ্কার। তবে তার শ্রীলঙ্কায় সময় সুখকর হয়নি খুব একটা। আসছে বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজের পর তাকে বরখাস্ত করা হবে বলে খবর এসেছে লঙ্কান সংবাদমাধ্যমে। বাংলাদেশের কোচের দায়িত্বে হাথুরুসিংহের ফেরার গুঞ্জন তাতে বেড়েছে আরও।
বিশ্বকাপের আগে কার্ডিফে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচের সময় সেই শহরে ছিল শ্রীলঙ্কা দলও। তখন হাথুরুসিংহের সঙ্গে বিসিবি কর্তাদের অনানুষ্ঠানিক আলোচনা হয়েছে, এটা বিসিবির নানা সূত্র থেকে নিশ্চিত হওয়া গেছে। এমনকি পরে ব্রিস্টলে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচের সময়ও সাবেক কোচের সঙ্গে কথা হয়েছে বিসিবির কয়েকজনের।
২০১৪ সালের জুনে দায়িত্ব নেওয়ার পর হাথুরুসিংহের কোচিংয়ে অনেক সাফল্য এসেছিল বাংলাদেশের ক্রিকেটে। তবে পরে সেই সুসময় থাকেনি। ক্রিকেটারদের সঙ্গে তার দূরত্ব ও অতি ক্ষমতা চর্চার অভিযোগ উঠছিল তার বিরুদ্ধে। সেসবের মাঝেই হুট করে দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে বিসিবির কাছে পাঠিয়ে দেন পদত্যাগপত্র।