হাটহাজারী মোহাম্মদীয়া মহিলা আলিম মাদরাসায় পাঠ্যবই বিতরণ

10

হাটহাজারী প্রতিনিধি

হাটহাজারী মোহাম্মদীয়া মহিলা আলিম মাদরাসায় পাঠ্য পুস্তক বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। ১ জানুয়ারী ২০২৩ রোজ শনিবার সকাল ১০ টায় মাদরাসা অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র মাদরাসার অধ্যক্ষ মাওলানা জানে আলম নিজামী। মাওলানা নাজিম উদ্দীনের সঞ্চলনায় প্রধান অতিথি ছিলেন পরিচালনা পরিষদের সভাপতি জনাব ফরিদ আহমদ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা এনামুল হক, মাওলানা সৈয়দ সোলোমান আনসারী, মাওলানা আতিক উল­াহ, জনাবা সাজেদা বেগম, জনাবা রওশন আরা বেগম, মাওলানা নেছার উদ্দীন, মাস্টার নেজাম উদ্দিন সোহেল, নুরুল আজীম আজাদ, মাওলানা মোরশেদুল আলম, জনাবা আজমিরি বেগম, জনাবা খাদিজা বেগম,জনাবা আরিফা আকতার টুম্পা, জনাবা আশিকা আকতার প্রমুখ।
সভাপতির বক্তব্যে বলেন, বই উৎসব সরকারের বিশাল এক কর্মযজ্ঞ। যেটি জাতীয় জীবনে এক ঐতিহাসিক ভুমিকা পালন করে আসছে। শিক্ষার স¤প্রসারণ- বিস্তৃতি তথা সকলের জন্য শিক্ষা নিশ্চিতকরণে এ বই উৎসব একটি মাইলফলক। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় একটি দক্ষ-শিক্ষিত প্রজন্ম গড়ে তোলার সরকারী লক্ষ্য বাস্তবায়নে এ পদক্ষেপ সহায়ক হিসেবে কাজ করবে। তাই এ বই উৎসবকে কেবল আনুষ্ঠানিকতায় সীমাবদ্ধ না রেখে তার যথার্থতা অনুধাবনে সচেষ্ট হতে হবে। শিক্ষক- শিক্ষার্থী ও অভিভাবক এর পারস্পরিক সমন্বয় সাধন করতে হবে। তবেই জাতীয় জীবনে একটি শিক্ষিত ও সুস্থ সমাজ গঠন অধিকতর সম্ভব।