হাটহাজারীতে সড়কের পাশে অজ্ঞাত যুবকের মরদেহ

7

হাটহাজারী প্রতিনিধি

চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের পাশ থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে নাজিরহাট হাইওয়ে পুলিশ। ওই যুবকের নাম মো. ওয়াসিম (৩৪)। তিনি রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী ইউনিয়নের চম্পাতলী এলাকার মৃত আবদুর রহমানের পুত্র। পুলিশ ধারণা করছে, কোন যানবাহনের ধাক্কায় তার (যুবক) মৃত্যু হয়েছে। ওয়াসিম মানসিকভাবে অসুস্থ ছিল বলে জানা গেছে।
গতকাল শুক্রবার (২৪ ডিসেম্বর) ভোর ৬টার দিকে উপজেলার ধলই ইউনিয়নের কাটিরহাট বাজারের অদূরে মহাসড়কের একটি ব্রিজ সংলগ্ন রাস্তার পাশ থেকে নাজিরহাট হাইওয়ে থানা পুলিশ ওই যুবকের মরদেহটি উদ্ধার করে।
প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে থানা পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার ভোরে উপজেলার ধলই ইউনিয়নের কাটিরহাট বাজারের অদূরে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে কোন যানবাহনের ধাক্কায় মানসিক ভারসামহীন যুবক ওয়াসিমের মৃত্যু হয়। স্থানীয়রা নিহত যুবকের মরদেহটি মহাসড়কের পাশে দেখতে পেয়ে নাজিরহাট হাইওয়ে থানা পুলিশকে খবর দেয়। পরে হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহটি উদ্ধার করে।
নাজিরহাট হাইওয়ে থানার ইনচার্জ মোক্তার হোসেন বলেন, খবর পেয়ে মানসিক ভারসামহীন ওয়াসিম নামে ওই যুবকের মরদেহটি চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের পাশ থেকে উদ্ধার করেছি। ওই মহাসড়কের কাটিরহাট বাজারের অদূরে গতকাল শুক্রবার ভোরে হয়তো কোন যানবাহনের ধাক্কায় তার মৃত্যু হয়েছে।

রেললাইনে কাটা পড়ে নিহত ১ :
চট্টগ্রাম-নাজিরহাট রেললাইনে কাটা পড়ে পঞ্চাশোর্ধ এক ব্যক্তির মৃত্যু হয়েছে। খবর পেয়ে চট্টগ্রাম রেলওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের মরদেহটি উদ্ধার করেছে। তবে নিহত ওই ব্যক্তির নাম-পরিচয় পাওয়া যায়নি।
গতকাল শুক্রবার পৌনে ৭টার দিকে হাটহাজারী পৌরসভার ৭নং ওয়ার্ডস্থ মিরের হাটের উত্তরে গুন্নি বাপের ঘাটা এলাকার রেল লাইনে এ দুঘর্টনাটি ঘটে।
দুঘর্টনার বিষয়টি নিশ্চিত করে রেলওয়ে হাটহাজারী স্টেশন মাস্টার মো. জয়নাল আবেদীন বলেন, চট্টগ্রাম শহর থেকে ছেড়ে আসা নাজিরহাটগামী একটি লোকাল ট্রেনে (আপ ট্রেন) পঞ্চাশোর্ধ এক ব্যক্তি কাটা পড়ে নিহত হয়েছেন। হাটহাজারী পৌরসভার মিরের হাটের অদূরে রেললাইনে ওই ব্যক্তি কাটা পড়েন। বিষয়টি আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং চট্টগ্রাম রেলওয়ে থানা পুলিশকে অবহিত করা হয়েছে।
পরে রেলওয়ে থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে নিহতের মরদেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত ৮টা) মৃত ব্যক্তির নাম ও পরিচয় পাওয়া যায়নি বলে স্টেশন মাস্টার জানিয়েছেন।