হাটহাজারীতে বিদ্যালয়ে সংবাদ সম্মেলন

17

হাটহাজারী প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার দক্ষিণ মেখল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদ নির্বাচনে অংশ নিতে অভিভাবকরা সাংবাদিক সম্মেলন করেছে। গত শনিবার ৯ এপ্রিল দুপুর ২টায় হাটহাজারী প্রেস ক্লাবে উক্ত সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন বিদ্যালয়ের অভিভাবক সদস্য আনোয়ার হোসেন। এ সময় আরও উপস্থিত ছিলেন অভিভাবক সদস্য মো. তাজুল ইসলাম চৌধুরী, মো. আজগর হোসেন ও এডভোকেট মোহাম্মদ মহসীন প্রমুখ।
এ সময় অভিভাবকরা অভিযোগ করে বলেন, আগামী ২৪ এপ্রিল অনুষ্ঠিতব্য বিদ্যালয় পরিচালনা পরিষদ নির্বাচনে অংশ নিতে গত ৫ এপ্রিল অভিভাবক সদস্যরা মনােনয়ন ফরম সংগ্রহের জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মালেক আকন্দ এর কার্যালয়ে যায়। এ সময় প্রধান শিক্ষক বিদ্যালয় পরিচালনা পরিষদের সাবেক সভাপতি মােহাম্মদ আলমগীর এর পরামর্শ আমাদেরকে মনােনয়ন ফরম দেয়া যাবেনা বলে সাফ জানিয়ে দেয়। আমরা অভিভাবকরা প্রধান শিক্ষককে এর কারণ জানতে চাইলে তিনি জানায়, আপনাদের মনােনয়ন ফরম না দেওয়ার জন্য উপরের নির্দেশ আছে। এক্ষেত্রে প্রধান শিক্ষক বিদ্যালয় পরিচালনা পরিষদের সাবেক সভাপতি মােহাম্মদ আলমগীরকে ফের সভাপতি করতে হবে। তাছাড়া তাকে (মোহাম্মদ আলমগীর) সভাপতি করার জন্য আপনাদেরকে ফরম দেয়া যাবে না ফের জানিয়ে দেয়। এক্ষেত্রে প্রধান শিক্ষক আমাদেরকে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য পরামর্শ দেন।
ঘটনার সত্যতা সম্পর্কে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মালেক আকন্দ গণমাধ্যমকর্মীদের জানান, উপরের নির্দেশ তথা স্থানীয় এমপি মহোদয়ের নির্দেশে অভিভাবকদের আমি ফরম দেয়া থেকে বিরত ছিলাম। কিছুদিন আগে একটি সম্মেলনে মেখল ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরীর উপস্থিতিতে বিদ্যালয় পরিচালনা পরিষদের সাবেক সভাপতি মো. আলমগীরকে আবারও সভাপতি করার জন্য মৌখিক নির্দেশ দিয়েছেন।