হাটহাজারীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

62

হেফাজতে ইসলামের সহকারী মহাসচিব মাওলানা জসিম উদ্দিনের সন্ত্রাসী হামলা এবং মুফতী ইউনুস আহমাদ নামের একজন বক্তাকে মাহফিলের মঞ্চ থেকে গ্রেফতারের প্রতিবাদে হেফাজত আমীর আল্লামা জুনাইদ বাবুনগরীর নির্দেশনায় হাটহাজারীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে নেতৃবৃন্দরা। বৃহস্পতিবার (১১ ফেব্রূয়ারি) বিকালে হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা ও পৌরসভা শাখার উদ্যোগে হাটহাজারী মাদ্রাসার সামনে ডাকবাংলো চত্বরে উক্ত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
হেফাজতে ইসলাম হাটহাজারী উপজেলা শাখার সভাপতি মাওলানা শোয়াইব জমিরীর সভাপতিত্বে ও উপজেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা কামরুল ইসলাম মেখলী ও মাওলানা এমরান সিকদারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা নাছির উদ্দিন মুনির। বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তারা বলেন, মাওলানা জসিম উদ্দিন একজন বিদগ্ধ আলেম এবং দেশের শীর্ষ আলেম মরহুম মুফতী ফজলুল হক আমিনী (রহঃ) এর জামাতা। এরকম একজন সুপ্রসিদ্ধ আলেমের উপর হামলা ইসলামী অঙ্গন এবং আলেমদের মাঝে উদ্বেগের সৃষ্টি করেছে।
আমরা এই হামলার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। আলেমদেরকে ওয়াজের মঞ্চ থেকে গ্রেফতার করা তৌহিদী জনতার জন্য অশনিসংকেত দাবী করে বক্তারা আরও বলেন, মানুষকে সৎপথে পরিচালিত করতে এবং মানুষের কাছে ইসলামের সুমহান বাণী পৌঁছাতে ওয়াজ মাহফিলের বিকল্প নেই। এভাবে ওয়াজে মাহফিলে বাঁধা প্রদান করা হলে সত্যের বাণী দেশের মানুষের কাছে পৌঁছানো দুরুহ হয়ে পড়বে, যা চরম উদ্বেগজনক।
বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে আরও বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর সহাকারী মহাসচীব যথাক্রমে মাওলানা জাফর আহমদ, মাওলানা হাবিবুল্লাহ আজাদী, কে›ন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরিস, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, কেন্দ্রীয় সহ অর্থ সম্পাদক মুহাম্মদ আহসান উল্লাহ, কেন্দ্রীয় ত্রাণ ও পূণর্বাসন সম্পাদক মাওলানা জুনাইদ বিন ইয়াহইয়া, হেফাজতে ইসলাম হাটহাজারী উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুল হোসাইন, হাটহাজারী পৌর সভাপতি মাওলানা জাহাঙ্গীর আলম মেহেদী, পৌর সহ সভাপতি মাওলানা হাফেজ আলী আকবর, পৌর সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ, হাটহাজারী যুগ্ম সম্পাদক যথাক্রমে মাওলানা ইয়াছিন, মো. শফি, মাওলানা সোহাইল চৌধুরী, মাওলানা হাফেজ আমিনুল হক, মাওলানা মাহমুদ হাসান ফয়জী, উপজেলা সহ প্রচার সম্পাদক মাওলানা ইনআমুল হাসান ফারুকী, উপজেলা অর্থ সম্পাদক মাওলানা হাফেজ আব্দুল মাবুদ, উপজেলা সাহিত্য সম্পাদক মাওলানা আসাদুল্লাহ ও মাওলানা ইকবাল প্রমুখ।