হাটহাজারীতে গ্রামে বহিরাগত প্রবেশ নিষেধ

112

করোনা ভাইরাস ইস্যুতে দেশে চলছে অঘোষিত লকডাউন। তাই অভিনব কায়দায় এলাকার বাইরের অপরিচিত লোকের (বহিরাগত) প্রবেশ নিষিদ্ধ করে দিয়েছে স্থানীয় এলাকাবাসী। এক্ষেত্রে তারা প্ল্যাকার্ড লাগিয়ে সতর্ক বার্তা ঝুলিয়ে দেয়ার পাশাপাশি সড়কের মাঝখানে গর্ত খনন এবং গাছের গুড়ি ফেলে চলাচলের সড়ক অবরোধ করে রাখে। যাতে করে করোনা ভাইরাস নিয়ে বাইরের লোকেরা তাদের গ্রামে প্রবেশ করতে না পারেন।
গতকাল শনিবার হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের ফতেয়াবাদ এলাকা, পৌরসভার রঙ্গিপাড়া এলাকা এবং হাটহাজারী রেল স্টেশন অঞ্চলসহ ৭-৮ স্পটে এ জাতীয় অবরোধ দেখা গেছে। খবর পেয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন উক্ত স্পটগুলোতে স্বশরীরে উপস্থিত হয়ে এসব অবরোধ সরিয়ে নেন।
এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন জানান, উপজেলা ও পৌরসভার বেশ কয়েকটি এলাকার লোকজন চলাচলে বাধা দেয়ার জন্য প্ল্যাকার্ড লাগিয়ে সতর্ক বার্তা ঝুলিয়ে রাস্তার মাঝখানে বাঁশের বেড়া দিয়ে রাখেন। এমনকি সড়কের মাঝখানে গর্ত খনন এবং গাছের গুড়ি ফেলে অবরোধ করে রাখেন। খবর পেয়ে স্পটগুলোতে পৌঁছে এ জাতীয় কাজ না করার অনুরোধ করেছি, কারণ কোন জরুরি পরিস্থিতিতে লোকেরা নির্বিঘ্নে যাতায়াত করতে সক্ষম হয়।