হাটহাজারীতে ইউপি সদস্যের বিরুদ্ধে অভিযোগপত্র

11

হাটহাজারী প্রতিনিধি

হাটহাজারীতে সাবেক ইউপি চেয়ারম্যানের ছেলে বর্তমান ইউপি সদস্য আবু হেনা সিদ্দিকী (৩০) এর বিরুদ্ধে এক গৃহবধূকে ধর্ষণচেষ্টা মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।
গত মঙ্গলবার দুপুরে উক্ত ঘটনায় ভুক্তভোগী গৃহবধূর নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় দায়ের করা মামলায় প্রমাণিত হওয়ায় আদালতে ওই অভিযোগপত্র দাখিল করে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন হাটহাজারী মডেল থানার অফিসার (ওসি) ইনচার্জ মুহাম্মদ রুহুল আমিন সবুজ।
এর আগে ওই ঘটনার পরপরই ভুক্তভোগী নারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছিলেন। অভিযুক্ত ওই ব্যক্তি উপজলার ১০নং উত্তর মাদার্শা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য। সে উক্ত ইউনিয়নের মাছুয়াঘোনা এলাকার সাবেক ইউপি চেয়ারম্যান মো. আবুল কাশেম সিদ্দিকীর ছেলে।
থানা পুলিশ সূত্র জানায়, গত ১০ নভেম্বর রাতে গৃহবধূকে ধর্ষণের চেষ্টা মামলায় উপজেলার উত্তর মাদার্শা এলাকা থেকে পুলিশ অভিযুক্ত ইউপি সদস্য আবু হেনা সিদ্দিকীকে গ্রেপ্তার করে। পরদিন বিকালে তাকে আদালতে তোলা হয়। ওই সময় চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরমধ্যে সে জামিনে এসেছেন বলে জানা গেছে।
ঘটনার সত্যতা জানতে চাইলে নারী ও শিশু নির্যাতন দমন আইনে গৃহবধূর দায়ের করা মামলার আসামি ইউপি সদস্য আবু হেনা সিদ্দিকী উত্তর মাদার্শা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মঞ্জুর হোসেন চৌধুরী মাসুদ তার অভিবাবক দাবী করে বিষয়টি নিয়ে তার সাথে কথা বলার পরামর্শ দেন। পরবর্তীতে উক্ত সাবেক চেয়ারম্যান মঞ্জুর হোসেন চৌধুরী মাসুদ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সে (ইউপি সদস্য) বর্তমানে জামিনে আছে। নিউজ করে কি হবে; তার কি জেল-জরিমানা হবে।
এ ব্যাপারে হাটহাজারী মডেল থানার (ওসি) রুহুল আমিন সবুজ বলেন, উপজেলার উত্তর মাদার্শা ১নং ওয়ার্ড সদস্য আবু হেনা সিদ্দিকী এলাকার গৃহবধূকে ধর্ষণচেষ্টা মামলায় সাক্ষ্য প্রমাণ, তথ্য উপাত্ত, সাক্ষীদের জবানবন্দি পর্যালোচনা করে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে চট্টগ্রাম আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।