হরিহর উচ্চ বিদ্যালয়ে বিদায় সংবর্ধনা

10

 

রাঙ্গুনিয়ার উত্তর পদুয়া হরিহর উচ্চ বিদ্যালয়ের নবীন বরণ, এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠান গত ১৬ জুন বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি অর্পণ কুমার ধরের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক বিধান চন্দ্র বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি শিক্ষানুরাগী ও সমাজসেবক শ্যামল কুমার ধর। তিনি তার পিতা প্রয়াত সুনিল কান্তি ধরের (মন্টু বাবু) নামে শিক্ষা বৃত্তির জন্য এক লক্ষ টাকা অনুদানের চেক প্রদান করেন এবং আগামীতেও বিদ্যালয়ের অসচ্ছল ছাত্র-ছাত্রীদের জন্য আর্থিক অনুদান দেয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনতোষ শীল।
স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক মো. নাছের উদ্দিন ও সিনিয়র শিক্ষক ইব্রাহিম খলিল। সংবর্ধিত অতিথি ছিলেন অবসরপ্রাপ্ত ব্যাংকার নির্মল কান্তি বড়ুয়া। বক্তব্য রাখেন মৌলানা আবদুল হামিদ নঈমী, ব্যাংকার এসএম আবদুল্লাহ আল কাইয়ুম, সিনিয়র শিক্ষক ফনীলাল বড়ুয়া, সম্বল বড়ুয়া, সজল বড়ুয়া, সঞ্জয় সরকার, দাতা সদস্য রিটন ধর, অভিভাবক সদস্য ও ইউপি সদস্য মো. হোসেন, সুমনপ্রিয় বড়ুয়া, সজল কান্তি দাশ, মো. রমজান আলী, প্রণব ধর, মো. নাজিম উদ্দিন, মো. ছাবের, বিনা বড়ুয়া, শিক্ষিকা পারভীন আকতার প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন শিক্ষার্থী সামিয়া আকতার, গীতাপাঠ করেন পার্থ দে ও ত্রিপিটক পাঠ করেন অন্মী বড়ুয়া দোলা।
মানপত্র পাঠ করেন তমা বড়ুয়া ও নুসরাত জাহান নিশাত। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে অর্পণ কুমার ধর শিক্ষার্থীদের বিদ্যা অর্জনের পাশাপাশি চরিত্র গঠনের উপর গুরুত্বারোপ করেন এবং বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতা কামনা করেন। তিনি অসচ্ছল শিক্ষার্থীদের জন্য বিনা বেতনে অধ্যয়ন, চুড়ান্ত পরীক্ষার ফরম ফিলআপ, শিক্ষাসামগ্রী, ইউনিফম প্রভৃতি প্রদানের ঘোষণা দেন। বিজ্ঞপ্তি