সড়ক দুর্ঘটনায় পঙ্গু রিক্শাচালক পেলেন চিকিৎসা ও অর্থ সহায়তা

16

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আথিক সহায়তা পেলেন সীতাকুন্ডের বৃদ্ধ রিক্শাচালক মো. ইব্রাহিম। তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন। গতকাল রবিবার সকালে প্রধানমন্ত্রীর পক্ষে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান তার হাতে এক লাখ টাকা তুলে দেন।
জানা গেছে, মো. ইব্রাহিম সীতাকুন্ড পৌরসভার আমিরাবাদ ওয়ার্ডের একজন বৃদ্ধ রিক্শাচালক। ২০১৯ সালে রিক্শা থেকে পড়ে আহত হন। ভর্তি হন চমেক হাসপাতালে। অর্থের অভাবে ঠিকমতো চিকিৎসা না হওয়ায় পায়ের দুটি আঙ্গুল কেটে ফেলতে হয়েছে। এখন পচন ধরেছে ডান পায়ে।
গত ৩ সেপ্টেম্বর জাতীয় একটি পত্রিকায় ‘দুর্ঘটনায় পঙ্গু শরীরে পচন, বাঁচতে চান রিক্শাচালক’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এতে তার জন্য আর্থিক সহায়তা চেয়ে মানবিক সাহায্যের আবেদন করা হয়। সংবাদটি অনেকের নজর এড়িয়ে গেলেও নজর এড়ায়নি প্রধানমন্ত্রী শেখ হাসিনার।
গতকাল রবিবার সকালে তিনি ওই বৃদ্ধের চিকিৎসার ব্যবস্থা করার জন্য চট্টগ্রামের জেলা প্রশাসককে নির্দেশ দেন। বিকালে চমেক হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের ২৬ নং ওয়ার্ডে তাকে দেখতে ছুটে যান জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। এ সময় তার সাথে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদউল্লাহ মারুফ।
বৃদ্ধের হাতে প্রধানমন্ত্রীর পক্ষে এক লাখ টাকা তুলে দেন জেলা প্রশাসক। এ সময় বৃদ্ধের যথাযথ চিকিৎসার আশ্বাস দেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদ এবং সহকারী পরিচালক রাজিব পালিত। এছাড়া জেলা প্রশাসন চট্টগ্রামের পক্ষে ২৬ নং ওয়ার্ডে চিকিৎসাধীন ৩২৭ জন রোগী, এটেন্ডেন্ট ও ডিউটি স্টাফদের জন্য ৫০০ প্যাকেট খাবারের ব্যবস্থা করা হয়।