সড়কে হাতির চক্কর রক্ষা পেল আব্বাস

40

নিজস্ব প্রতিবেদক

বাঁশখালী তৈলারদ্বীপ সেতুর প্রধান সড়কে রাতে ঘুরাফেরা করেছে একটি হাতি। গতকাল রাত সাড়ে ৩টার দিকে হাতিটি চাঁনপুরের দিক থেকে এসে সেতুর টোলবক্সে এসে চক্কর দিতে থাকে। কয়েকবার চক্কর দিয়েই পুনরায় পূর্বদিকে চলে যায়। হঠাৎ হাতি চলে আসায় অল্পের জন্য রক্ষা পেয়েছে টোল সংগ্রহের দায়িত্বে থাকা আব্বাস নামে এক যুবক। এসময় সড়কে গাড়ি চলাচল কম থাকায় বড় ধরনের কোনো ঘটনা ঘটেনি। তবে হাতি আসার এমন ঘটনার পর থেকে টোলবক্স এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
টোলবক্স এলাকায় হাতির আগমনের এমন ঘটনা টোল অফিসের আশপাশে লাগানো সিসি ক্যামেরায় ধরা পড়ে। রাত ৩টা ৪৩ মিনিটে সিসিটিভি ফুটেজে দেখা যায়, বাঁশখালী অংশে তৈলারদ্বীপ সেতুর টোলবক্সে বসে গাড়ির টোল সংগ্রহের দায়িত্ব পালন করছিলেন পুকুরিয়ার বাসিন্দা আব্বাস। তিনি সড়কের মাঝখানে প্লাস্টিকের চেয়ারে বসে গাড়ির অপেক্ষায় ছিলেন। পা দুলিয়ে এদিক সেদিক তাকাতে গিয়ে হঠাৎ চোখে পড়ে বিশালাকার একটি হাতি। হাতিটি প্রধান সড়ক ধরে চাঁনপুরের দিক থেকে টোলবক্সের দিকে আসছিল। হঠাৎ পূর্বপাশের জমিতে দৌড়ে নেমে পড়েন আব্বাস। টোল অফিস ঘেঁষেই হাতিটি অল্পদূর চলে যাওয়ার দৃশ্য দেখেন অফিস কর্মচারী রোমান সিকদার। তিনি তাৎক্ষণিক সরে পড়ে টোল অফিসের দরজা বন্ধ করে দেন। এরমধ্যে হাতিটি আবারো বাঁক পরিবর্তন করে টোল অফিস পার হয়ে উত্তর দিকে কিছুদূর যায়। এরপর কয়েকবার চক্কর দিয়ে পুনরায় পূর্বদিকে চলে যায়। এসময় এক ভবঘুরে ব্যক্তিও হাতিটির সামনে পড়ে পালিয়ে বাঁচে।
ইজারাদার প্রতিষ্ঠানের কর্মচারী সাইমম বলেন, রাত ৮টা থেকেই আব্বাস টোলবক্সে দায়িত্ব পালন করছিলেন। হঠাৎ চাঁনপুরের দিক থেকে প্রধান সড়ক ধরে হাতিটি আসছিল। হঠাৎ বুঝতে পেরে আব্বাস পালিয়ে যান। হাতির আসা ও যাওয়ার পুরো দৃশ্যই সিসিটিভিতে ধরা পড়েছে। এসময় কুয়াশাচ্ছন্ন ছিল পুরো এলাকা।