স্মৃতির জানালার ঈদ পুনর্মিলনী

2

 

গত ২৭ মে শুক্রবার রাতে চিটাগাং ক্লাবে চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রীদের অনলাইন গ্রুপ স্মৃতির জানালার জমজমাট ঈদ পুনর্মিলনী-২০২২ অনুষ্ঠিত হয়। মনের তাগিদে দেশ বিদেশের বিভিন্ন প্রান্তে বসবাস করা প্রাক্তন ছাত্র-ছাত্রীরা ছুটে আসেন এই আনন্দ মুখর অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য। ছিল দীর্ঘ অনেক বছর পর হারিয়ে যাওয়া বন্ধুদের নতুন করে খুঁজে পাওয়ার আনন্দ। সাথে কলেজ জীবনের স্মৃতিচারণ।
কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করার পর স্মৃতিচারণ অনুষ্ঠানের শুরুতে কলেজের প্রিয় সকল শ্রদ্ধেয় শিক্ষকদের উদ্দেশ্যে এক মিনিট দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করা হয়। কলেজ জীবনের স্মৃতিচারণ পর্বের পর ছিল তামান্না হক ও অনিন্দিতা মুৎসুদ্দীর মনমাতানো গান। বোনাস হিসেবে ছিল বিভিন্ন উপহার সামগ্রী পাওয়ার আনন্দ ও প্রীতিভোজ। স্মৃতিচারণ অনুষ্ঠানে বক্তারা কলেজ জীবনের স্মৃতিচারণের পাশাপাশি কলেজের অগ্রজ অনুজদের একই সুতায় বেঁধে আনন্দময়, প্রাণবন্ত, সফল এই অনুষ্ঠানটির আয়োজকদের প্রশংসা করেন এবং বিশেষ ভাবে গত বেশ কিছুদিন ধরে নিজেদের সমস্ত ব্যক্তিগত কাজ ফেলে এই অনুষ্ঠানে যোগ দিতে ইচ্ছুকদের নাম রেজিষ্ট্রেশন পর্ব থেকে শুরু করে অনুষ্ঠানের পরিকল্পনা অংশগ্রহনকারীদের সাথে তথ্য আদান-প্রদান, আপ্যায়ন, সাজ-সজ্জা, প্রকাশনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, স্যুভেনীর উপহার সামগ্রী তৈরী সহ অনুষ্ঠানের গুরুত্বপূর্ণ কাজগুলি নিখুঁতভাবে যারা সাজিয়েছেন সেই প্রিয় সংগঠক জিয়া উদ্দিন আসিফ, আব্দুল মতিন, শাহীন দিল নেওয়াজ খাঁন শোয়েব, রানা আমীর, এমএইচ রিপন, সৌরভ বড়–য়া রয়েল, কামাল উদ্দীন, আনোয়ার হোসেন আনু, এম এ মুহিত, এহেতেশামুল ইসলাম রিস্তা, রিয়াদ রশীদ, সাদ্দাম হোসেন রয়েল সহ অন্যান্য সংগঠকদের পরিশ্রমের ভুয়সী প্রশংসা করেন। সাইদুর রহমান চৌধুরী’র সঞ্চালনায় অনুষ্ঠিত ঈদ পুনির্মিলনী অনুষ্ঠানে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন, প্রবীন সাবেক ছাত্র সেলিম চৌধুরী, মফিজুর রহমান, মশিউর রহমান ভূঁইয়া, আহসান উল্লাহ, রুহুল আমিন তপন, ফজলুল হক শাহীন, আব্দুর রহিম আরসেনী, কামাল উদ্দীন, আনোয়ার হোসেন আনু, আব্দুল মতিন, আগা আজাহার, মাখন লাল দাশ, রানা আমীর, এম.এইচ রিপন, শাহীন দিল নেওয়াজ খাঁন শোয়েব, সীমান্ত তালুকদার, কামাল হোসেন মিঠু, কুতুব উদ্দিন চৌধুরী, হাসান মুরাদ বিপ্লব, সালাহ উদ্দিন আহমদ, রাফিউল হায়দার রাফি, জিয়া উদ্দিন আসিফ, সৌরভ বড়ুয়া রয়েল, রিয়াদ রশীদ, এহেতেশামুল ইসলাম রিস্তা, তাজনুভা সুলতানা সহ প্রমুখ সাবেক ছাত্র-ছাত্রীবৃন্দ।
বিশেষ অতিথির শুভেচ্ছা বক্তব্য রাখেন, চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের অধ্যক্ষ সুশেন বড়–য়া। একই অনুষ্ঠানে বছর ধরে গ্রুপকে বিভিন্ন পোস্ট ও কমেন্টস এর মাধ্যমে মাতিয়ে রাখার জন্য গ্রæপের সদা তৎপর কামরুন নাহার নোভা, ইসরাত জাহান শম্পা, কানিজ ফাতেমা, তাজনুভা সুলতানা এবং সিনিয়র সদস্য মসিউর রহমান ভূঁইয়াকে বিশেষ সম্মাননা সনদ দেওয়া হয়।