স্মিথ-লাবুশেনের লড়াইয়ে প্রথমদিন অস্ট্রেলিয়ার

14

বক্সিং-ডে টেস্টে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের সমানে সমান লড়াইয়ের একদিন গেছে। কিউইরা তুলে নিতে পেরেছে চার উইকেট, অজিরা টেস্ট গতিতে রান তুলে অড়াইশ পর্যন্ত গেছে। লড়াই বেশি জমেছে মার্নাস লাবুশেন ও স্টিভেন স্মিথের ব্যাটে। গতকাল মেলবোর্নে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথমদিন শেষে ৪ উইকেটে ২৫৭ রান তুলেছে অস্ট্রেলিয়া। লাবুশেন ৬৩ করে ফিরে গেলেও ৭৭ রানে অপরাজিত আছেন স্মিথ।
জো বার্নসকে শূন্য রানে বোল্ড করে সফরকারীদের ভালো সূচনাই দিয়েছিলেন বোল্ট। ডেভিড ওয়ার্নার ও লাবুশেন পরের জুটিতে ৬১ তুলে ভিত শক্ত করেন। ওয়ার্নার নিজের মতোই ব্যাট করেছেন, ৬৪ বলে ৩ চারে ৪১ করে ওয়াগনারের বলে সাউদিকে ক্যাচ দিয়ে। ওয়ার্নার ফিরেছিলেন ২২তম ওভারে, পরের সাফল্যের জন্য কিউইদের ৫০তম ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয়। এসময় লাবুশেন ও স্মিথ মিলে ৮৩ রান যোগ করেন। লাবুশেনকে বোল্ড করে গ্র্যান্ডহোম জুটি ভাঙেন। দুর্দান্ত ফর্মে থাকা লাবুশেন ৬৩ করে ফিরেছেন। ৬ চার ও এক ছক্কায় ১৪৯ বলের টেস্টগোত্রীয় ইনিংস তার। স্মিথ ছিলেন আরও ধীরলয়ে। দিনশেষে ৭৭ রানে অপরাজিত আছেন ১৯২ বল খেলে। তার ইনিংসে ৮ চারের সাথে এক ছক্কা। স্মিথের সাথে ৭২ রানের জুটি গড়া ম্যাথু ওয়েড ৩৮ করে ফিরে গেছেন গ্র্যান্ডহোমের বলে উইকেটের পেছনে ওয়াটলিংয়ের গ্লাভসে ধরা পড়ে। দিনের শেষ অংশ টিম হেডকে নিয়ে কাটিয়ে দেন স্মিথ। অবিচ্ছিন্ন ৪১ রানের জুটিতে ২৫ রানে অপরাজিত আছেন হেড।
সংক্ষিপ্ত স্কোর: অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৯০ ওভারে ২৫৭/৪ (ওয়ার্নার ৪১, বার্নস ০, লাবুশেন ৬৩, স্মিথ ৭৭*, ওয়েড ৩৮, হেড ২৫*; বোল্ট ২০-২-৬০-১, সাউদি ২১-৫-৬৩-০, ডি গ্র্যান্ডহোম ২১-৫-৪৮-২, ওয়েগনার ২১-৭-৪০-১, স্যান্টনার ৭-১-৩৪-০)।