স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট শিক্ষার বিকল্প নেই

4

ই-লার্নিং বিশেষজ্ঞ, বিশিষ্ট শিক্ষাবিদ ড. বদরুল হুদা খান-এর অনবদ্য গবেষণাগ্রন্থ ‘স্মার্ট শিক্ষায় স্মার্ট বাংলাদেশ’ এর প্রকাশনা অনুষ্ঠান গত ১৮ এপ্রিল চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং গবেষণাগ্রন্থের মোড়ক উন্মোচন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আগ্রাবাদ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ড. আনোয়ারা আলম।
শৈলী প্রকাশনের আয়োজনে শেরোয়ানী ফাউন্ডেশনের সহযোগীতায় প্রকাশনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ‘স্মার্ট শিক্ষায় স্মার্ট বাংলাদেশ’ গবেষণাগ্রন্থের রচয়িতা, ই-লার্নিং বিশেষজ্ঞ, বিশিষ্ট শিক্ষাবিদ ড. বদরুল হুদা খান। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাত হোসেন, চবি ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, উম্মুক্ত বিশ^বিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মোস্তফা আজাদ কামাল, দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ ওমর ফারুক, ইঞ্জিনিয়ার আবদুর রশিদ ও বিশিষ্ট সংগঠক মাহফুজুর রহমান। বিশিষ্ট বাচিক শিল্পী আয়েশা হক শিমুর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শেরওয়ানী ফাউন্ডেশনের সদস্য সচিব লায়ন জাহাঙ্গীর মিঞা। উপাচার্য তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। তিনি ‘স্মার্ট শিক্ষায় স্মার্ট বাংলাদেশ’ এর রচয়িতা ই-লার্নিং বিশেষজ্ঞ, বিশিষ্ট শিক্ষাবিদ ড. বদরুল হুদা খানকে তার এধরনের গবেষণামূলক গ্রন্থ প্রকাশের জন্য ধন্যবাদ ও প্রাণঢালা অভিনন্দন জানান। উপাচার্য বলেন, বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে নতুন প্রজন্মকেই বিনির্মাাণ করতে হবে উন্নত সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’। এ স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট শিক্ষার বিকল্প নেই।
অনবদ্য গবেষণাগ্রন্থ ‘স্মার্ট শিক্ষায় স্মার্ট বাংলাদেশ’ এর রচয়িতা ই-লার্নিং বিশেষজ্ঞ, বিশিষ্ট শিক্ষাবিদ ড. বদরুল হুদা খান তাঁর বক্তব্যে অনুভূতি ব্যক্ত করে বলেন, আমি বীর চট্টগ্রামের সন্তান। চট্টগ্রাম থেকেই আমার এই গ্রন্থ প্রকাশ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। বিজ্ঞপ্তি