স্বেচ্ছাসেবক দলের উত্তর-দক্ষিণ জেলা কমিটি অনুমোদন

12

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলার আহব্বায়ক কমিটি (আংশিক) অনুমোদন দেয়া হয়েছে। আহব্বায়ক, যুগ্ম আহব্বায়ক ও সদস্য সচিব পদ নিয়ে উত্তর জেলা (আংশিক) এবং আহব্বায়ক ও সদস্য সচিব পদ নিয়ে দক্ষিণ জেলা (আংশিক) কমিটি অনুমোদন দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী ও সাধারণ সম্পাদক রাজিব আহসান এ কমিটি অনুমোদন করেন।
মো. সরওয়ার উদ্দিন সেলিমকে আহবায়ক, মো. আকবর আলীকে সদস্য সচিব ও মো. নুরুল ইসলাম বাবুলকে সিনিয়র যুগ্ম আহবায়ক করে উত্তর জেলা কমিটি গঠন করা হয়েছে। অন্যদিকে মনজুর আলম তালুকদারকে আহŸায়ক ও মো. জমির উদ্দিন চৌধুরীকে সদস্য সচিব করে দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। কমিটিকে আগামী দশ দিনের মধ্যে পূর্ণাঙ্গ আহব্বায়ক কমিটি কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
এদিকে পদ স্থগিত হওয়া দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি পদে সাইফুদ্দিন সালাম মিঠুকে স্বপদে বহাল করা হয়েছে। গতকাল জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী ও সাধারণ সম্পাদক রাজিব আহসান এ সিদ্ধান্ত নিয়েছে। কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়। গত বছরের ২৪ নভেম্বর দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইফুদ্দিন সালাম মিঠুকে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে পদ স্থগিত করা হয়। ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে শফিকুল ইসলাম রাহীকে দায়িত্ব দেওয়া হয়েছিল। ১১ মাস পর সাইফুদ্দিন সালাম মিঠুকে স্বপদে বহাল করে। একই সাথে দক্ষিণ জেলায় আহব্বায়ক কমিটি গঠনের মাধ্যমে পূর্বের কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্র।