স্বাক্ষরে অমিল : কর্ণফুলীর ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

12

কর্ণফুলী প্রতিনিধি

কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে সমর্থক ভোটারের স্বাক্ষরে অমিল থাকার অভিযোগে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন নির্বাচন কমিশন। এর মধ্যে ভাইস চেয়ারম্যান পদে আবদুল হালিম ও সংরক্ষিত নারী আসনে ডা. ফারহানা মমতাজ ও রানু আক্তারের মনোনয়ন বাতিল করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচনী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল শুক্কুর।
গতকাল সোমবার নগরীর জেলা নির্বাচন অফিসে সিনিয়র নির্বাচন অফিসার ও উপজেলা রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর আলমের উপস্থিতে প্রার্থীদের মনোনয়ন ফরম যাচাই-বাছাই সম্পন্ন করা হয়।
উল্লেখ্য, কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জনসহ মোট ১৪ জন ফরম সংগ্রহ করেছিলেন। এরমধ্যে ফরম দিয়েছেন মোট ১১ জন প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী ফরম জমা দেন। এদের মধ্যে ভাইস চেয়ারম্যান পদে একজন ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ২ জনের মনোনয়ন বাতিল করা হয়।
উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচনী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল শুক্কুর জানান, স্বতস্ত্র প্রার্থীদের সমর্থনে ২৫০ জনের স্বাক্ষরসহ মনোনয়ন ফরম জমা দিয়েছে প্রার্থীরা। এসব স্বাক্ষরের মধ্যে ৫ জনের স্বাক্ষরের সত্যতা যাচাই করা হয়। এ সময় এসব প্রার্থীর মধ্যে কারো একজন বা কারো দুজনের স্বাক্ষর জমা দেয়া সিটের সাথে মেলেনি। তাই ফরম যাচাইকালে এসব প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল করা হয়। তবে তারা আপিল করতে পারবেন।