স্বর্ণ-টাকার লোভেই পটিয়ায় স্বর্ণ ব্যবসায়ীকে খুন

23

পটিয়া প্রতিনিধি

পটিয়ায় স্বর্ণ ও টাকার লোভে ব্যবসায়ী বিমান ধরকে খুন করা হয়েছে। ঘটনার ৩ দিন আগে অর্থাৎ ৩ সেপ্টেম্বর জঙ্গলখাইনের বিটা এলাকায় রিকশায় বসে খুনিরা এ পরিকল্পনা করে। পরিকল্পনা বাস্তবায়নকালে এলাকার বাপ্পু ধরকে বিমান ধর চিনে ফেলায় তাকে খুন করা হয়। ওই সময় আশপাশ থেকে লোকজন এগিয়ে আসায় নিহতের ব্যাগ ও পকেট থেকে কিছুই নিতে পারেনি ছিনতাইকারীরা। গতকাল পটিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় আসামিদের জবানবন্দি থেকে এসব তথ্য জানা যায়। এসব তথ্য নিশ্চিত করেন পটিয়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম।
জানা যায়, ঘটনাপর পর পুলিশ প্রযুক্তির সহায়তা দুই সন্দেহভাজন আসামি জঙ্গলখাইন ইউনিয়নের ৩নং ওয়ার্ডের লরিহরা গ্রামের মৃত ওবায়দুল হকের পুত্র জিল্লুর রহমান (২৬) ও ধলঘাট ইউনিয়নের ১নং ওয়ার্ডের বনিক পাড়ার সোনা রাম ধরের ছেলে বাপ্পু ধরকে (২৮) গত বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার শাহগদী মার্কেট এলাকা থেকে আটক করে। নিহতের বাড়ি ও বাপ্পুর বাড়ি একই এলাকায়। পরে তাদের হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে ৭ দিনের রিমান্ড চাইলে আদালত শুনানি শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গতকাল দুই আসামি আদালতে জবানবন্দী দেন।
পটিয়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, গ্রেপ্তার হওয়া আসামিদের স্বীকারোক্তি মোতাবেক ঘটনায় এখন পর্যন্ত দুইজনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। ওই ঘটনায় আরো কেউ জড়িত কিনা এবং খুনে অন্য কোন কারণ আছে কিনা তা তদন্ত করা হচ্ছে।
উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে বাড়ি ফেরার পথে হাবিলাসদ্বীপ ইউনিয়নের লড়িহরা গ্রামে কুপিয়ে বিমান ধরকে হত্যা করে রাস্তার ধারে ফেলে যায় দুর্বৃত্তরা। বিমান ধর ধলঘাট ইউনিয়নের বণিক পাড়ার দুলাল ধরের পুত্র। সে নগরীর রাহাত্তারপুল এলাকার সৌদিয়া গোল্ড ফ্যাশনের স্বত্বাধিকারী।