স্বপ্নের পৃথিবীতে তুমি স্বপ্নের নায়ক

24

 

বাংলা চলচ্চিত্রের সোনালি যুগের আবির্ভাব ঘটেছিল ‘শাহরিয়ার ইমন’ ওরফে সালমান শাহ্। ৬ সেপেটন্বর চিরসবুজ নায়ক সালমান শাহ্ এর ২৫ তম মৃত্যুবার্ষিকী। এক সময় প্রচুর সিনেমা দেখতাম। সালমান শাহ্ মৃত্যুর পর আর সিনেমা হলে যেতে মন চাইনা। বর্তমান সময়ের নায়ক নায়িকাদের সিনেমা আমি দেখিনা। তাঁদের চিনতে ও পারিনা। প্রয়াত জনপ্রিয় মহানায়ক সালমান শাহ আজও দর্শক হৃদয়ে চির স্মরণীয় হয়ে আছে, থাকবে আজীবন সবার হৃদয়ের মণিকোঠায়।
আমি তাঁর এমন ভক্ত যাঁর জন্যে সিনেমা হলে যাইনা।তাঁর মৃত্যুর পর তাঁর কবর জিয়ারত করতে যেতাম প্রিয় সিলেট শাহজালাল (রা:)মাজারে। মাজারটা খুব প্রিয়। সিলেটের প্রাকৃতিক সৌন্দর্য আমাকে মুগ্ধ করে প্রকৃতিরা বার বার হাতছানি দিয়ে ডাকে।খুব ভালোবাসি প্রিয় সিলেটকে ভালোবাসি প্রিয় সালমানকে।
আমি এক্সিডেন্ট হবার পর দূরে তেমন যেতে পারিনা তবে খুব মিস করি।
মানুষ নাকি একবার প্রেমে পড়ে আমার কিশোরী জীবনের ভালোলাগা তাঁর পোশাক -পরিচ্ছদ, সংলাপ বলার ধরন, অভিনয় দক্ষতা-স্টাইল, সবকিছু মিলে বার বার প্রেমে পড়েছি এবং তাঁর প্রতি মুগ্ধতা অনুভব করেছি। অশ্রুসিক্ত নয়নে তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। আল­াহ তাঁকে জান্নাতবাসী করুক আমিন। ভালো থাকুক আমাদের প্রিয় সালমান শাহ্। অবশেষে বলতে চাই অনেক ভক্তের কাছে তাঁর মৃত্যু এখনো একটি বড় রহস্য রয়েগেছে। আমরা বাংলার মাটিতে তাঁর বিচারের দাবি জানাই।