স্পেনে পটিয়ার যুবকের রহস্যজনক মৃত্যু

13

পটিয়া প্রতিনিধি

স্পেনে পটিয়ার গিয়াস উদ্দিন হিরু (৩১) নামের এক যুবকের রহস্যজনক মৃত্যু হয়েছে। স্পেনের রাজধানী বার্সিলোনায় জিরোনো শহরে মারা যাওয়া গিয়াস উদ্দিনের মরদেহ গতকাল রোববার দেশে আনা হয়। এরপর বাদে মাগরিব পটিয়া কোলাগাঁও নালন্দা হয়রত গরীব আলী শাহ মাজার প্রাঙ্গণে নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তিনি কোলাগাঁও ইউনিয়নের নালন্দা গ্রামের মোহাম্মদ নবীর পুত্র।
নিহতের ছোট ভাই আরমান জানান, গত ৪ আগস্ট বুধবার সকালে মায়ের সাথে বড় ভাইয়ের সর্বশেষ কথা হয়। এরপর থেকে সারাদিন তাকে আর ফোনে পাওয়া যায়নি। বৃহস্পতিবার ১২টার সময় তার বন্ধু পাকিস্তানের নাগরিক কাউছার মাকে ফোন দেন। এ সময় তিনি জানান, স্পেনের সময় সন্ধ্যা ৭টার দিকে সড়ক দুর্ঘটনায় ভাইয়া নিহত হয়েছেন। নিহতের ছোট ভাই আরমান বলেন, তার ভাইয়ের মৃত্যুটি রহস্যজনক।
তিনি জানান, গিয়াস উদ্দিন সপরিবারে ওমানে বসবাস করতেন। পরে পরিবারের সকলকে ২০০৮ সালে দেশে পাঠিয়ে দিয়ে তিনি ২০১৭ সালে শিক্ষা ভিসায় স্পেনের বার্সেলোনায় চলে যান। সেখানে পড়াশোনার পাশাপাশি একটি রেস্টুরেন্টে চাকরি করতেন। সেখানে যৌথভাবে রেস্টুরেন্টের ব্যবসার জন্য তার পরিবার থেকে জুলাই মাসে দুই দফায় পাঁচ লাখ টাকা করে মোট দশ লাখ টাকা নেন। অবস্থা ভালো না হওয়ায় চলতি বছর গিয়াস উদ্দিনের ব্যবসা-বাণিজ্য গুছিয়ে তার দেশে আসার কথা ছিল। নিহতের পরিবারের ধারণা, পাকিস্তানি নাগরিক গিয়াস উদ্দিনের সব টাকা হাতিয়ে নিয়েছে। এরপর পরিকল্পিতভাবে এ ঘটনাটি ঘটিয়েছেন। পরে বাংলাদেশি কয়েক প্রবাসীর সহযোগিতায় লাশ দেশে আনা সম্ভব হয়।