স্টোকস-ব্রড নৈপুণ্যে জয়ী ইংল্যান্ড সিরিজে সমতা

23

স্পোর্টস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে সহজ জয় পেল ইংল্যান্ড। সোমবার ম্যাচের শেষ দিন ১১৩ রানের জয় তুলে নিয়েছে ইংলিশরা। এর ফলে সিরিজে ১-১ সমতা এলো। প্রথম ম্যাচে ৪ উইকেটে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। ম্যানচেস্টারে শেষ ম্যাচটি শুরু হবে ২৪ জুলাই। সোমবার ওয়েস্ট ইন্ডিজকে জয়ের জন্য ৩১২ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দেয় ইংল্যান্ড। কিন্তু ১৯৮ রান করে অলআউট হয়ে যায় ক্যারিবীয়রা। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন ব্রæকস। দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান করেন বøাকউড। ইংল্যান্ডের বোলারদের মধ্যে স্টুয়ার্ট ব্রড ৩টি, ওকস ২টি, স্যাম কুরান ১টি, বেস ২টি ও স্টোকস ২টি করে উইকেট শিকার করেন। ওল্ড ট্রাফোর্ডে প্রথম ইনিংসে সিবলি ও বেন স্টোকসের জোড়া সেঞ্চুরিতে ৯ উইকেটে ৪৬৯ রান করে ইনিংস ডিক্লেয়ার করে ইংল্যান্ড। পরে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ২৮৭ রান করে অলআউট হয়। ফলে, প্রথম ইনিংস শেষে ১৮২ রানে এগিয়ে থাকে ইংল্যান্ড। তারপর ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১২৯ রান করে ইনিংস ডিক্লেয়ার করে। যার ফলে ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩১২ রান।
ম্যাচের প্রথম ইনিংসে ১৭৬, দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৭৮ রান করায় এবং দুই ইনিংস মিলিয়ে ৩টি উইকেট শিকার করে ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।
ইংল্যান্ড : ৪৬৯/৯ ডিক্লে. ও ১২৯/৩ ডিক্লে.। ওয়েস্ট ইন্ডিজ : ২৮৭ ও ৭০.১ ওভারে ১৯৮( ব্রুকস ৬২, বাকউড ৫৫, হোল্ডার ৩৫, ব্রড ৩/৪২, স্টোকস ২/৩০, ওকস ২/৩৪, বেস ২/৫৯)। ফল : ইংল্যান্ড ১১৩ রানে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ: বেন স্টোকস।