স্কুলছাত্রকে পিষে মারলো ‘অনটেস্ট’ ড্রাম্প ট্রাক

11

নিজস্ব প্রতিবেদক

বাঁশখালীতে প্রধান সড়ক কিংবা অভ্যন্তরীণ সড়কে পথ চলতেই বিপদ। বেপরোয়া ড্রাম্প ট্রাকে যে কোনো সময় বড়ধরনের দুর্ঘটনার শিকার হতে পারেন যে কেউ। গতকাল শনিবার সকালে এমন একটি ড্রাম্প ট্রাকচাপায় ঘটনাস্থলেই নিহত হয়েছে মোহাম্মদ তারেকুল ইসলাম (৮) নামে প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষার্থী। শিশুটি পশ্চিম বাঁশখালা গ্রামের মো. নাছির উদ্দিনের পুত্র। বাহারছড়া ইউনিয়নের পশ্চিম বাঁশখালা গ্রামে এ দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় ক্ষতবিক্ষত হয়ে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে পড়েছিল পশ্চিম বাঁশখালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র তারেকের দেহ।
বাঁশখালী থানার ওসি মো. কামাল উদ্দিন পূর্বদেশকে বলেন, ‘ট্রাক চাপায় এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটির পরিবার ময়নাতদন্ত ছাড়া লাশ নেয়ার দাবি জানিয়েছে। আমরা পরিবারের হাতে লাশ হস্তান্তর করেছি। গাড়িচালক পলাতক থাকলেও আমরা ট্রাকটি জব্দ করেছি।’
স্থানীয়রা জানান, বাহারছড়া ইউনিয়নের পশ্চিম বাঁশখালা গ্রামের অভ্যন্তরীণ সড়কের কাজে নিয়োজিত ইটবোঝাই একটি ড্রাম্প ট্রাক দক্ষিণ দিক থেকে দ্রুতগতিতে এসে শিশু তারেকের উপর দিয়ে চলে গেলে ঘটনাস্থলেই সে মারা যায়। তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে এসে এলাকাবাসি ট্রাকটি জব্দ করেছে। নাম্বারবিহীন ট্রাকটির সামনে লিখা ছিল ‘অনটেস্ট’।
সাম্প্রতিক সময়ে বাঁশখালীতে এমন ড্রাম্প ট্রাকের দাপট বেড়েছে। প্রতিদিনই কোনো না কোনো স্থানে ছোটখাট দুর্ঘটনা ঘটছে। ড্রাম্প ট্রাকের ধাক্কায় উপজেলা নির্বাহী কর্মকর্তাও বড়ধরনের বিপদ থেকে রক্ষা পেয়েছিলেন। এ গাড়িগুলো প্রধান সড়ক ও অভ্যন্তরীণ সড়কে দাপিয়ে বেড়ালেও কার্যত এগুলোর বিরুদ্ধে কোনো আইনগত ব্যবস্থা নেয়া হয় না। ড্রাম্প ট্রাক বাড়ার কারণে দুর্ঘটনার পাশাপাশি পাহাড় কর্তন, বালু উত্তোলনের মতো পরিবেশ বিধ্বংসী কর্মকান্ডও বেড়েছে।