সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে দুই শ্রমিক নিহত

18

হাটহাজারী প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারীতে একতলা নির্মাণাধীন সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে বিষাক্ত গ্যাসে দুই শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতরা হলেন মো. বাদশা (২৭) ও মো. ইয়াছিন (২৬)। দুই শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন মদুনাঘাট পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক আলমগীর হোসেন। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার দক্ষিণ মাদার্শা এলাকার ৬নং ওয়ার্ডের সরওয়ার চেয়ারম্যানের বাড়িতে এ ঘটনা ঘটে বলে জানান তিনি। খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে। তাৎক্ষণিক উপজেলার ফতেয়াবাদ এলাকার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
নিহত বাদশা উপজেলার বড় দীঘিরপাড় এলাকার মো. ইউসুফের ছেলে। তবে নিহত অপরজন ইয়াছিন চৌধুরীহাট এলাকার দুর্গা বাপের কলোনিতে বসবাস করত বলে জানা গেলেও তার পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
মদুনাঘাট পুলিশ তদন্ত কেন্দ্র ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, উপজেলার দক্ষিণ মাদার্শা এলাকার ৬নং ওয়ার্ডের সরওয়ার চেয়ারম্যানের বাড়ির দুই সহোদর মো. শাহআলম ও মিজানুর রহমানের নির্মাণাধীন একতলা ভবনের সেপটিক ট্যাংক পরিষ্কার করার সময় বিষাক্ত গ্যাসে মো. বাদশা ও মো. ইয়াছিন অজ্ঞান হয়ে পড়েন। খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রæত ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে উদ্ধার করে উপজেলার ফতেয়াবাদ ক্লিনিকে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ রুহুল আমীন সবুজ জানান, সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে পরবর্তী করণীয় নির্ধারণ করে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।