সেনাসহ ৩ ভারতীয় ও ৬ পাকিস্তানি নিহতের খবর

67

জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলায় পাকিস্তানি সেনাদের গুলিতে দুই ভারতীয় সেনা ও এক বেসামরিক নিহত হয়েছেন বলে স্থানীয় পুলিশ জানিয়েছে, আর ভারতীয় গোলায় ছয় পাকিস্তানি বেসামরিক নিহত হয়েছেন বলে ইসলামাবাদ জানিয়েছে। অগাস্টের প্রথমদিকে নয়া দিল্লি জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর থেকে এটি অন্যতম প্রাণঘাতি দিন হিসেবে দেখা দিলো বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।
রবিবার ভোররাতে কুপওয়ারার টানগড় সেক্টরে কয়েক ঘণ্টা ধরে উভয়ে পক্ষের গোলাবর্ষণের সময় তিন ভারতীয় বেসামরিক আহত এবং কয়েকটি ভবন ও কিছু গাড়ি ধ্বংস হয়েছে বলে স্থানীয় এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। ভারতীয় গোলায় তাদের দিকে ছয় বেসামরিক নিহত ও অপর আট জন আহত হয়েছেন বলে পাকিস্তান জানিয়েছে। টানগড় সেক্টরে পাকিস্তানি বাহিনী বিনা উস্কানিতে অস্ত্রবিরতি লঙ্ঘন করে গোলাবর্ষণ করে বলে অভিযোগ ভারতীয় প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র রাজেশ কালিয়ার। ‘আমাদের সেনারা কড়া জবাব দেওয়ায় শত্রু পক্ষেও ব্যাপক ক্ষয়ক্ষতি ও হতাহতের ঘটনা ঘটেছে,’ বলেন তিনি।
অপরদিকে ‘অধিকৃত’ কাশ্মীরে অবস্থানরত ভারতীয় বাহিনী ‘পাগল’ হয়ে গেছে বলে এক টুইটে মন্তব্য করেছেন পাকিস্তানের আজাদ কাশ্মীর অঞ্চলের মুখ্যমন্ত্রী রাজা ফারুক হায়দার। সেখানকার মুজাফফরাবাদ ও নীলম জেলায় বেসামরিক হতাহতের ঘটনাগুলো ঘটেছে বলে জানিয়েছেন তিনি।
হ্যাশট্যাগ দিয়ে ‘কাশ্মীর নিড অ্যাটেনশন’ লিখে নিজের টুইটে তিনি বলেছেন, “চূড়ান্ত বর্বরতা। এ নিয়ে বিশ্বের নিশ্চুপ থাকা উচিত নয়।” বিডিনিউজ